Advertisement
রাজ্য

বহুজন ঐক্য মঞ্চের নেতা প্রশান্ত রায়ের উপর পুলিশি সন্ত্রাস! জানানো হলো প্রতিবাদ

বহুজন ঐক্য মঞ্চের অন্যতম সংগঠক, শিক্ষক ও সমাজ সংস্কারক প্রশান্ত রায়ের উপর তার বাড়িতে পুলিশি সন্ত্রাস সৃষ্টি করা হয়েছে। সেখানে তাকে ও তার বৃদ্ধা মা কে মানসিক ভাবে হয়রানি করা হয়েছে।

 

গত ১৪ জানুয়ারি, লাল বাজার সহ লোকাল দুটি থানা মিলে প্রায় ৩০/৩৫ জন ইন্সপেটর সহ পুলিশ প্রশান্ত রায়ের বাড়ি ঘিরে রাখে। নানা জিজ্ঞাসা বাদ করার পর প্রশান্ত রায়ের মোবাইল ফোন টি নিয়ে যায় এবং লাল বাজারে দেখা করতে বলে। তার সম্পর্কে অভিযোগ টি সেবিষয়ে জানতে চাইলে পুলিশ জানতে অস্বীকার করে।

 

প্রশান্ত রায়ের পরিবারের সদস্যরা জানান, পুলিশি সন্ত্রাসের কারণে তারা খুবই ভীত ও আতঙ্কিত। তারা অভিযোগ করেন, প্রশান্ত রায়ের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। পুলিশ রাজনৈতিক উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছে।

 

বহুজন ঐক্য মঞ্চের পক্ষ থেকে এই ঘটনার প্রতি তীব্র ধিক্কার জানানো হয়েছে। সংগঠনের মুখপাত্র বলেন, “প্রশান্ত রায় একজন শিক্ষক ও সমাজ সংস্কারক। তিনি সবসময় পিছিয়ে পড়া সমাজের মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছেন। পুলিশের এই আক্রমণ তার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসারই বহিঃপ্রকাশ।”

 

সংগঠন আগামী ১৪ জানুয়ারি সকাল ১১ টা থেকে সারা বাংলার বিভিন্ন সামাজিক সংগঠন নিয়ে একটি বৃহৎ প্রতিবাদ সভার আয়োজন করেছে। হৃদয়পুর আম্বেদকর মিশনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। সেখানে পিছিয়ে রাখা সমাজের বিভিন্ন সম্প্রদায়ের নেতৃত্ব উপস্থিত থাকবেন।

 

সংগঠন এই প্রতিবাদ সভার মাধ্যমে প্রশান্ত রায়ের বিরুদ্ধে পুলিশি আক্রমণকে নিন্দা জানাবে এবং এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার জন্য সরকারের কাছে দাবি জানাবে।

 

সংগঠন আগামীতে কোনো সমাজ সংস্কারকের উপর পুলিশি আক্রমণ সংগঠিত না হয় তার জন্য একটি শক্তিশালী যৌথ সংগঠন তৈরির সিদ্ধান্ত নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.