Advertisement
রাজ্য

ইডিকে যুক্ত করার নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় নবম-দশমে নিয়োগ দুর্নীতি মামলায়:-

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এ বার নবম-দশমে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে যুক্ত করার নির্দেশ দিলেন। এই নির্দেশ দিয়েছেন বুধবার এই সংক্রান্ত মামলার শুনানিতে তিনি।এই প্রথম কোনও নিয়োগ দুর্নীতি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিল আদালত।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ইতিমধ্যেই এই দুর্নীতির তদন্ত করছে আর এক।তদন্তে নেমে তদন্তকারীরা বিপুল পরিমাণ টাকা লেনদেনের প্রমাণ পেয়েছেন শিক্ষক নিয়োগে দুর্নীতির। আদালতে সিবিআইয়ের আইনজীবী সে কথা জানিয়েছেন। নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায় এই অবৈধ আর্থিক লেনদেনের বিষয়টি তদন্ত করে দেখার জন্যই ইডিকে মামলায় যুক্ত করার।
এর পাশাপাশি বিচারপতি গঙ্গোপাধ্যায় ১০২ জন চাকরিপ্রার্থীকে কাউন্সেলিং করে তাঁদের নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি নির্দেশ দিয়েছেন ২১ ডিসেম্বরের মধ্যে কাউন্সেলিং প্রক্রিয়া শেষ করার এবং ২৯ ডিসেম্বরের মধ্যে তাঁদের নিয়োগপত্র দেওয়ার।এই মামলার তদন্তের সূত্রে যে ৯৫২ জন চাকরিপ্রাপকের উত্তরপত্র (ওএমআর শিট) জমা নিয়েছিল সিবিআই, সেই চাকরিপ্রাপকদের উত্তরপত্র মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে প্রকাশ করারও নির্দেশ দিয়েছেন তিনি।মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিমের প্রতিক্রিয়া এই প্রসঙ্গে,“এই প্রথম কোনও মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে এই প্রথম ১০২ জন চাকরিপ্রার্থীর কাউন্সেলিং করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।”

ইতিমধ্যে সিবিআই তদন্ত করছে প্রাথমিক ও স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতির মামলার।কিন্তু এই প্রথম আদালতের তরফে মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দেওয়া হল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.