Advertisement
রাজনীতিরাজ্য

তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের অবসান? মমতা-অভিষেকের বৈঠককে ইতিবাচক মনে করছেন সকলে!

তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের অবসান? মমতা-অভিষেকের বৈঠককে ইতিবাচক মনে করছেন সকলে!

 

পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে গত দেড় মাস ধরে চলছিল টানা চাপানউতর। সেই আবহে প্রতিষ্ঠা দিবসের মঞ্চ যেন কুস্তির আখড়ায় পরিণত হয়েছিল সোমবার। কিন্তু তার পর দু’জন প্রধান নেতা মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একান্ত বৈঠককে ইতিবাচক হিসেবেই দেখছেন দুই শিবিরের নেতারা।

 

সোমবার তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের সকাল থেকে বিকেল পর্যন্ত কেবল আকচাআকাচি চলেছে দুই শিবিরের নেতাদের মধ্যে। তার পর সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। দু’জনের মধ্যে একান্তে দু’ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক হয়। দু’জনের মধ্যে কী আলোচনা হয়েছে তা স্পষ্ট না হলেও শাসকদলের দুই শিবিরের নেতারাই বলছেন, বৈঠক ইতিবাচক।

 

অভিষেক ঘনিষ্ঠ তৃণমূলের প্রথম সারির এক নেতার কথায়, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় দলনেত্রী। অভিষেক বন্দ্যোপাধ্যায় সেনাপতি। দু’জনের যৌথ নেতৃত্বেই দল চলবে। কেউ কেউ বয়সের কারণে কাউকে খাটো করতে চাইছেন। কিন্তু তা দলের পক্ষে ভাল হবে না। তবে দু’জনের বৈঠকের পর জটিলতা কাটবে বলেই মনে হয়।’’

 

তৃণমূলের অভ্যন্তরে নবীন-প্রবীণ দ্বন্দ্ব নিয়ে গত দেড় মাস ধরে টানা চাপানউতর চলছে। সেই আবহে প্রতিষ্ঠা দিবসের মঞ্চ যেন কুস্তির আখড়ায় পরিণত হয়েছিল সোমবার। ফিরহাদ হাকিম থেকে লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়রা যখন অভিষেকের কথা ‘বাদ’ রেখেই মমতার স্তুতি গাইতে ব্যস্ত, তখন তাঁদের উদ্দেশে দিনভর একের পর এক বাক্যবাণ ছুড়ে গিয়েছেন কুণাল ঘোষ। কখনও তা দলীয় কর্মসূচির মঞ্চ থেকে, কখনও সংবাদমাধ্যমের সামনে। যা স্পষ্ট করে দিয়েছিল, তৃণমূলের অভ্যন্তরে বিবাদমান দু’পক্ষের দ্বন্দ্ব কার্যত সংঘাতের আকার নিয়ে নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.