Advertisement
রাজ্য

শিক্ষক দিবস পালিত হলো শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ এবং শান্তিনিকেতন সেবানিকেতন নার্সিং ইনস্টিটিউট ও পলিটেকনিক কলেজে, বর্ণাঢ্য উপস্থাপনে আপ্লুত শিক্ষকমন্ডলী

শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ, শান্তিনিকেতন সেবানিকেতন নার্সিং ইনস্টিটিউট ও পলিটেকনিক কলেজের শিক্ষক দিবস উদযাপ

৫ সেপ্টেম্বর, স্বাধীন ভারতের প্রথম উপরাষ্ট্রপতি এবং দ্বিতীয় রাষ্ট্রপতি ড: সর্বপল্লী রাধাকৃষ্ণণনের জন্মদিন। বিশ্বজুড়ে ৫ অক্টোবর শিক্ষক দিবস পালিত হলেও ভারতবর্ষে এইদিনে (৫ সেপ্টেম্বর) শিক্ষক দিবস পালন করা হয়। আজ ড: সর্বপল্লী রাধাকৃষ্ণণনের জন্মদিন পালন করে শিক্ষক-শিক্ষিকাদের সম্মান জানাতে শিক্ষক দিবস পালন করে শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ, শান্তিনিকেতন সেবানিকেতন নার্সিং ইনস্টিটিউট ও পলিটেকনিক কলেজের ছাত্রছাত্রীরা।

এই দিনে শিক্ষক-শিক্ষিকাদের শ্রদ্ধা জ্ঞাপন করতে শান্তিনিকেতন মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রীরা একটি অনুষ্ঠানের আয়োজন করে। প্রথমে উদ্বোধনী সঙ্গীত তারপর ড: সর্বপল্লী রাধাকৃষ্ণণনের প্রতিকৃতিতে মাল্যদান করে এই অনুষ্ঠানের সূচনা হয়। সেখানে ওই কলেজের ছাত্রছাত্রী সহ উপস্থিত ছিলেন শান্তিনিকেতন মেডিক্যাল কলেজের সভাপতি মলয় পিট, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড: গৌতম নারায়ণ সরকার, ড: সুশান্ত ব্যানার্জী (রাজ্যের প্রাক্তণ স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা), ড: প্রদীপ কুমার কুন্ডু, ড: অয়ন চক্রবর্তী (COO- শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ), ড: অয়ন গোস্বামী (HOD- টেলিমেডিসিন সেক্টর, শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ) সহ আরও অনেকে। এছাড়াও ছিলেন ড: নিতাই কুমার প্রামাণিক, যাঁকে আমরা বর্ধমানের এক টাকার ডাক্তার বলে চিনি। ছাত্র-ছাত্রীদের আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল নাচ, গান, আবৃত্তি ইত্যাদি।

শিক্ষক দিবস সম্পর্কে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে শিক্ষক-শিক্ষিকাদের কাছে জানতে চাওয়া হলে তাঁরা বলেন, এই দিনটিতে ছাত্র-ছাত্রীরা সকলে মিলে অনুষ্ঠান করছে খুব ভালো লাগছে। একজন বাচ্চার কাছে সর্বপ্রথম শিক্ষক তার মা। তারপর আসেন টিচার। তাঁরা জীবনে অনেক বড় হোক, একজন ভালো চিকিৎসক হোক এবং সর্বোপরি একজন ভালো মনের মানুষ হয়ে উঠুক এটাই তাঁরা চান।

আজকের এই দিনটি ছাত্রছাত্রী থেকে শিক্ষক-শিক্ষিকা সকলেই আনন্দে উদযাপন করেছেন বলাই যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.