Advertisement
রাজনীতিরাজ্য

‘গায়ে কাদা লাগানোর চেষ্টা চলছে’, সম্পত্তিবৃদ্ধি মামলা নিয়ে কড়া মন্তব্য দিলীপের

সম্পত্তি বৃদ্ধির মামলায় নাম রাজ্যে বিরোধী শিবিরের ১৭ জন নেতার

একদিকে রাজ্যে শাসক দলের একাধিক নেতারা গ্রেফতার হচ্ছেন অন্যদিকে বিরোধী শিবিরের ১৭ জন নেতার বিরুদ্ধে কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। যেখানে দিলীপ ঘোষ, শিশির, শুভেন্দু-সহ অনেকের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে রাজ্য সরকারকে কটাক্ষ করে মন্তব্য করলেন দিলীপ ঘোষ।

গত ৮ ই আগস্ট হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ রাজ্যের শাসক শিবিরের বর্তমান ও প্রাক্তন মন্ত্রী এবং বিধায়ক মিলিয়ে ১৯ জনের সম্পত্তি বৃদ্ধি নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় আর্থিক বেনিয়ম সংক্রান্ত কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-কে যুক্ত করার নির্দেশ দিয়েছিল।

পাশাপাশি রাজ্যের বিরোধী দলের ৩০ জন নেতার সম্পত্তি বৃদ্ধি মামলাতেও ইডি-কে পক্ষভুক্ত করাতে বলা হয়। এবার সেই সম্পত্তি বৃদ্ধির তালিকায় বিরোধী শিবিরের ১৭ জন নেতার বিরুদ্ধে মামলা দায়ের হল হাই কোর্টে। আদালত সূত্রে খবর, এঁদের কারও পাঁচ আবার কারও দশ বছরের সম্পত্তির হিসাব জমা দেওয়া হয়েছে। দেখা গিয়েছে তার মধ্যে কারও সম্পত্তি বেড়েছে কয়েকশো গুণ দেখা গিয়েছে।

এই মামলার সঙ্গে নতুন নামের তালিকা যুক্ত করে, এঁদের বিরুদ্ধে কোনও স্বাধীন তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্ত করানোর আরজি জানানো হয়েছে।
এই মামলা নিয়ে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বিরোধী নেতারা। শুক্রবার নিউটাউনে প্রাতঃভ্রমণে গিয়ে তা নিয়ে মুখ খুললেন বিজেপি প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এপ্রসঙ্গে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ বলেন, “প্রেস্টিজের ব্যাপার। কে কার থেকে টাকা নিয়েছে? কেউ অভিযোগ করেছে কি?” এরপরই তিনি বলেছেন, আদালতের যা মনে হবে, সেটা করবে। তবে তৃণমূলকে আক্রমণ করতেও ছাড়েননি দিলীপ। তাঁর প্রশ্ন, তৃণমূল যদি জানতো তাহলে এতদিন সিআইডিকে দিয়ে তদন্ত করানো হল না কেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.