Advertisement
দেশরাজনীতি

‘পায়রা-চিতা’ মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার প্রধানমন্ত্রী

এই মুহূর্তে নিজ রাজ্য গুজরাট সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন গান্ধীনগরের ডিফেন্স এক্সপোর উদ্বোধন করেন তিনি। তবে এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর একটি বক্তব্যকে ঘিরে উত্তাল গোটা দেশ।

এদিন ডিফেন্স এক্সপোর অনুষ্ঠানে এসে মোদী বলেন, “দেশ একটা সময় পায়রা ওড়াত আর এখন চিতা ছাড়ে।” প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই সমালোচনায় সামিল হয়েছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি এবং অন্যান্য একাধিক ব্যক্তিত্বও।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর তাঁকে নিশানা করে এক নেটিজেন টুইট করে লেখেন, “চিতা কেন বলছেন? আপনারা অপরাধী এবং ধর্ষকদেরও তো ছেড়ে দেন।” তার সুরে সুর মিলিয়েছেন আরও একাধিক মানুষজন। এমনকি এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি দাবি করেন, “এই তালিকায় ধর্ষকদের যুক্ত করুন।”

কিন্তু কেন হঠাৎ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এহেন বক্তব্য করছেন সকলে? সম্প্রতি, গুজরাটের বিলকিস ধর্ষণকাণ্ডে অপরাধীদের আগাম মুক্তি দেওয়ার বিষয়ে ঘোষণা করে রাজ্যের বিজেপি। সেকারণেই এদিন মোদির চিতা ছাড়ার বক্তব্যে ধর্ষকদের ছেড়ে দেওয়ার প্রসঙ্গকে তুলে ধরেছেন নেটিজেনরা।

বীর সিং নামে অপর এক নেটিজেন এদিন লেখেন, “একটা সময় আমাদের দেশ চন্দ্রযান পাঠিয়েছিল। আর এখন ছেড়ে দেওয়ার জন্য কি বা বাকি রয়েছে?” পাশাপাশি বিহারের এক চিত্র পরিচালক বলেন, “অনেক ভাবনা এবং চিন্তা করে কথা বলার প্রয়োজন। পায়রা শান্তির প্রতীক আর চিতা হল আক্রমণ-প্রতি আক্রমণের।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.