Advertisement
দেশ

ভারতীয় রেলওয়ে টিকিট বুকিং এর ক্ষেত্রে করছে বড় পরিবর্তন

আজকাল সকলেই ভারতীয় রেলওয়ের সার্ভিস ব্যবহার করেন এবং লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন ভারতীয় রেলওয়ের মাধ্যমে যাতায়াত করে থাকেন। কিন্তু কখনো কখনো এমন পরিস্থিতি তৈরি হয় যখন আপনার যাত্রা অত্যন্ত জরুরী কিন্তু আপনার কাছে কনফার্ম টিকিট নেই। এই অবস্থায় আপনাকে নানা রকমের সমস্যার মধ্যে পড়তে হয়। অনেক সময় আবার ভুয়ো এজেন্টের পাল্লায় পড়তে হয় আপনাকে। এই সমস্ত সমস্যা থেকেই আপনাকে উদ্ধার করতে এগিয়ে এসেছে ভারতীয় রেলওয়ে নিজেই। এই এজেন্টের সমস্যাকে একেবারে সরিয়ে দিতে সরকার নতুন প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে।

এই ধরনের এজেন্ট কিন্তু টিকিটের কালোবাজারি করে এবং যাত্রীদের বিভিন্নভাবে বোকা বানানোর চেষ্টা করে। তার সাথে সাথেই সরকারের আয় অনেকটা কমিয়ে দেয় এই ধরনের এজেন্ট। রেলের অনলাইন রিজার্ভেশন সম্পর্কিত কোম্পানি আইআরসিটিসি সম্প্রতি তাদের প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমে পরিবর্তন নিয়ে আসার চেষ্টা করছে এবং এই সিস্টেম একেবারে আপডেট করার চেষ্টা করছে। এর জন্য আইআরসিটিসি গ্রান্ড থার্ডন কোম্পানির সাহায্য নিচ্ছে।এই কোম্পানিটি এবারে আইআরসিটিসি রিজার্ভেশন সিস্টেমে অনেক কিছু পরিবর্তন করবে এবং এই সিস্টেমের ব্যাপারে সমস্ত রিসার্চ করবে এবং তারপর প্রয়োজনীয় পরিবর্তনের ব্যাপারে রেল কর্তৃপক্ষকে জানাবে। 

যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব শীঘ্রই প্যাসেঞ্জার রিজার্ভেশন সেন্টার তৈরি করা হবে এবং তারপরেই এই এজেন্টের সমস্যা সম্পূর্ণভাবে সরিয়ে দেবে ভারতীয় রেলওয়ে। তারপরে আপনি কোন সমস্যা ছাড়াই অনলাইনে টিকিট রিজার্ভ করতে পারবেন এবং খুব সহজেই কনফার্ম টিকিট পেয়ে যাবেন। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.