Advertisement
রাজ্য

রাস্তার বেহাল দশা নাকি প্রশাসন? খিদিরপুর দুর্ঘটনার জন্য প্রকৃত দায়ী কে

সপ্তাহান্তের রাতে ভয়াবহ দুর্ঘটনা কলকাতায়। এদিন রাতে খিদিরপুরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী গাড়িকে পিষে দিয়ে উল্টে গেল লরি। ঘটনাটি ঘটেছে খিদিরপুরে বাবুবাজারের কাছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, লরিটি দ্রুত গতিতে আসছিল সেই সময় তার পাশ দিয়ে যাত্রিবাহী গাড়িটি যাচ্ছিল। হঠাৎই লরিটি নিয়ন্ত্রণ হারায় এবং যাত্রিবাহী গাড়ির উপর উল্টে পড়ে।

প্রথমে স্থানীয়রা যাত্রিবাহী গাড়ি থেকে সওয়ারিকে বার করার চেষ্টা করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। লরিটিকে ক্রেনের সাহায্যে তুলে যাত্রিবাহী গাড়ির ভিতর থেকে চালককে বার করার চেষ্টা করে। কিন্তু গাড়িটি এমন ভাবে দুমড়ে-মুচড়ে গিয়েছিল যে পরে গ্যাস কাটার এনে গাড়ির দরজা কেটে চালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। স্থানীয়দের বাসিন্দাদের অভিযোগ, ওই অঞ্চলে রাস্তার অবস্থা খারাপ হওয়ায় দুর্ঘটনা লেগেই থাকে।

এর আগেও এরকম দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের দাবি। এবার স্বাভাবিক প্রশ্ন যে কলকাতার মত একটি মেট্রোপলিটন শহরে এমন অব্যবস্থা কি মানা যায়! তবে সারা পশ্চিমবঙ্গ জুড়েই এরকম প্রচুর উদাহরণ দেখা গেছে সাম্প্রতিক কালে। অনেকদিন ধরে এরকম খানাখন্দ থাকা সত্ত্বেও কেন মেরামত করা হয়নি সওয়াল সাধারণ মানুষের। বলাই বাহুল্য রাস্তার খানাখন্দ মেরামত হোক বা না হোক, কয়েকদিন এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.