Advertisement
খেলা

আগামী বছর থেকে ক্রিকেটপ্রেমীরা আইপিএল দেখতে পারবেন একেবারে বিনামূল্যে!

ইতিমধ্যেই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মে বিনামূল্যে ফুটবল বিশ্বকাপ দেখিয়ে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে JioCinema। আবার মুকেশ আম্বানির সংস্থা বিনামূল্যে দেখাতে চলেছে আইপিএলও। JioCinema অ্যাপে এবার বিশ্বকাপের মতন আইপিএলও দেখা যাবে। এবং তার জন্য কোনো প্রকার সাবস্ক্রিবশনের দরকার লাগবে না।

আইপিএলের আগের আসর পর্যন্ত ডিসনি প্লাস হটস্টার এই অনলাইন অ্যাপের মাধ্যমেই দেখা যেত এই মেগা টুর্নামেন্ট। যার জন্য আলাদা করে নিতে হতো সাবস্ক্রিপশন। কিন্তু এ বছর নিলাম করে মোটা টাকায় ভারতীয় উপমহাদেশে আইপিএল (IPL 2023) দেখানোর স্বত্ত্ব কিনে নিয়েছে আম্বানির সংস্থা Viacom 18।ভারতীয় উপমহাদেশে ডিজিটাল স্বত্ত্বের জন্য আম্বানির সংস্থাকে ২৩ হাজার ৭৫৮ কোটি টাকা খরচ করতে হয়েছে। উপরন্তু এত টাকা খরচা হবার পরেও এই সংস্থাটি সিদ্ধান্ত নেয় একেবারে বিনামূল্যে দেখানো হবে এই আইপিএল ম্যাচ টি।

তবে এরকম সিদ্ধান্তের কারণ কি? কয়েক ওয়াকিবহাল মহল মনে করছে, আসলে বাজারে জায়গা করে নেওয়ার চেষ্টা করছে আম্বানির সংস্থা অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। খেলাধুলোর সম্প্রচারের বাজারে এই মুহূর্তে ভারতে একচেটিয়া ব্যাবসা ডিজনি প্লাস হটস্টার এবং সোনি লিভের। যেখানে জিও থাবা বসাতে চলেছে। সুত্রের খবর, সংস্থার কর্তারা আন্দাজ করছেন বিনামূল্যে আইপিএল দেখানোর ব্যবস্থা হলে অন্তত ৬০ লক্ষ মানুষের কাছে সহজে পৌঁছে যেতে পারবে JioCinema। সেটাই টার্গেট রয়েছে রিলায়েন্সের।

ফুটবল বিশ্বকাপের প্রথম দিকে কিছুটা সমস্যা দেখা দিলেও পরে গোটা ফুটবল বিশ্বকাপ সফলভাবে দেখিয়েছে জিও সিনেমা। দর্শকদের বিশ্বকাপে তাঁদের কভারেজ বেশ পছন্দও হয়েছে । আম্বানির সংস্থা ঠিক সেরকমই এক চমক রাখতে চলেছে আইপিএলেও । বিভিন্ন আঞ্চলিক ভাষায় সম্প্রচারও হবে এই খেলা । সেই সঙ্গে ক্রিকেট সম্পর্কে আলোচনা, বিতর্ক সবই থাকছে। তবে আইপিএলের ম্যাচগুলি যদি আপনি হাই কোয়ালিটিতে দেখতে চান তবেই একমাত্র আপনাকে সাবস্ক্রিপশন করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.