Advertisement
খেলা

আউটের পর কেন রেগে গিয়েছিলেন কোহলি, মুখ খুললেন দু’দেশের দুই ক্রিকেটার

বিরাট কোহলি শনিবার ভারতের দ্বিতীয় ইনিংসে এক রানের মাথায় আউট হয়ে গিয়েছেন। তার খারাপ ছন্দ অব্যাহত বাংলাদেশের সিরিজে। তবে হঠাৎ এই দেখা গেল কোহলিকে মাথা গরম করতে আউট হওয়ার পরে। বাংলাদেশের একাধিক ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। মধ্যস্থতা করতে এগিয়ে আসেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তবে কোহলিকে শান্ত করতে বেশ বেগ পেতে হয়।

কোহলির কি নিয়ে সমস্যা হয়েছিল?বাংলাদেশের ব্যাটার লিটন দাসকে ম্যাচের পর এই প্রশ্ন করা হয়েছিল। তিনি অবশ্য যথাযথ কোনও উত্তর দিতে পারেননি। বলেছেন, “আমি জানি না কী হয়েছে। হঠাৎ করে একটি ঘটনা ঘটে গিয়েছে। তবে আমি কিছু শুনতে পাইনি।” কিছু ক্ষণ পরে একই প্রশ্ন করা হয় ভারতের জোরে বোলার মহম্মদ সিরাজকে। তিনি বলেছেন, “আসলে আমি তখন আইস বাথ নিচ্ছিলাম। তখন মাঠে কী হয়েছে সেটা দেখারই সুযোগ পাইনি। তাই বিস্তারিত কিছু বলতে পারব না।”

ভারতের স্কোর ৪৫/৪ মীরপুরে তৃতীয় দিনের শেষে। আরো ১০০ রান দরকার ছিল জয়ের জন্য। বিরাট যখন আউট হন, তখন ভারতের ছিল ৩৭ রান। আলো কমে আসছিল। মীরপুর পিচে খেলাও কঠিন হচ্ছিল।  সেই সময় বাংলাদেশের কাছে বিরাট দাম ছিল কোহলির উইকেট।পেয়েও যান মেহেদিরা। হতাশ বিরাটকে কিছু বলেন তাঁরা। সেটা শুনে বিরাট বেরিয়ে যেতে গিয়েও ফিরে আসেন। তিনি যে রেগে গিয়েছেন তা বোঝা যাচ্ছিল। কিন্তু কে তাঁকে কথা শুনিয়েছেন তা বোঝা যায়নি। বাংলাদেশের অধিনায়ক শাকিব এগিয়ে আসেন বিরাটের কাছে। তাঁকে শান্ত হতে বলেন। বিরাট বাংলাদেশের অন্য ক্রিকেটারদের দিকে দেখিয়ে কিছু বলেন। আম্পায়াররাও চলে আসেন বিরাটের কাছে। ঝামেলা বড় হওয়ার আগেই বিরাট ফিরে যান সাজঘরের দিকে। শাকিবও দলের কাছে ফিরে গিয়ে ক্রিকেটারদের বোঝান।

বিরাট ২৪ রান করেছিল প্রথম ইনিংসে।তাস্কিন আহমেদের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়েছিলেন। অফস্টাম্পের বাইরের বলে খেলার রোগ সারছে না তাঁর। এ বার ঘূর্ণি পিচে স্পিন সামলাতে গিয়েও মুশকিল হল বিরাটের। টি-টোয়েন্টি বিশ্বকাপে যে রকম ভাবে রান করছিলেন তিনি, সেটা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দেখা গেল না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.