Advertisement
খেলা

মহেন্দ্ৰ সিং ধোনি সম্পর্কে এই দুই অজানা তথ্য আপনাকেও করবে অবাক, আজই জেনে নিন

মহেন্দ্র সিং ধোনির এই দুটি অবাক করা তথ্য শুনলে আপনি হতবাক হয়ে যাবেন

মহেন্দ্র সিং ধোনির (MSD) এই তথ্য আপনাকে একদম অবাক করে দেবে। মহেন্দ্র সিং ধোনি (Mahendra Sing Dhoni) যার ‘নামই হে পেহচান’, যাকে আলাদা করে পরিচয় করিয়ে দিতে হয় না। তিনি তার ক্রিকেট জীবনের জন্য শুধু ভারতই নয়, গোটা বিশ্ব তার নামের সাথে পরিচিত। যদি তার ক্রিকেট জীবনী নিয়ে কথা বলি তাহলে দু-চার লাইনে বলা অসম্ভব। তবু তার ক্রিকেট ক্যারিয়ারের যে কটি বিশ্বকাপ জয়, বিশেষ করে ২০১১ ওয়ার্ল্ড কাপ কারও ভোলার নয়। যার কারনে এই তারকার ভক্ত বিশ্বের কোনায় কোনায়। এম এস ধোনি (MS Dhoni) সংক্রান্ত বিভিন্ন তথ্য ভক্তরা জানে, কিন্তু আজ আমরা আপনাকে ধোনির সম্পর্কে এমন 2 টি তথ্য বলতে যাচ্ছি যেটা খুব কম লোকই জানে।

মহেন্দ্র সিং ধোনি তার ক্রিকেট ক্যারিয়ারের জন্য গোটা বিশ্বে সুপরিচিত। কিন্তু জানেন কি তার জীবনে প্রথম চয়েস ক্রিকেট ছিল না। তিনি ক্রিকেট জীবনে আসার আগে অন্য কাজের সাথে যুক্ত নিযুক্ত থাকতেন। এখন তিনি ক্রিকেট থেকে অবসর নিলেও ব্যক্তিগত জীবনের জন্য খবরের শিরোনামে প্রায়ই এসে থাকে। চলুন তাহলে জানা যাক ধোনির ব্যক্তিগত জীবন সম্পর্কে কিছু তথ্য।

ধোনির প্রথম চয়েস:-
ধোনি দুর্দান্ত ক্রিকেটার হিসেবে বিশেষ ভাবে পরিচিত। কিন্তু তিনি প্রথম জীবনে ক্রিকেটার হতে চাননি, তার প্রথম চয়েস ছিল ফুটবল। তিনি ফুটবল খেলাকে খুব পছন্দ করতেন সেই কারণে স্কুল জীবনে তিনি গোলকিপারের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু তার ভাগ্যে লেখা ছিল অন্য, যা আজ সকলের সামনে ফুটে উঠেছে।

বাইক রেসিং এর সখ :-
ধোনি ক্রিকেটের পাশাপাশি বরাবরই গাড়ি চালাতে ভালোবাসেন। তিনি শুধু গাড়ি চালাতেই নয়, তার কাছে বাইক রেসিং একটা আলাদা মর্যাদা। বাইক রেসিং পছন্দের কারণে ‘মাহি রেসিং’ নামে একটি দলও কিনেছেন তিনি। জানিয়ে রাখি, ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনিকে ‘লেফটেন্যান্ট কর্নেল’ করা হয়েছিল। সেই কারণে তিনি ভারতীয় সেনাতে যোগ দিতে আগ্রহী ছিলেন।

ধোনি ক্রিকেট জগতে আসার আগে আরও অন্যান্য কাজের সঙ্গে যুক্ত ছিলেন তা আগেই বলেছি। ধোনি তার ক্যারিয়ারের শুরুতে রেলওয়েতে টিকিট কালেক্টর হিসাবে কাজ করেছেন। এরপর বিমানবাহিনীতে কাজের জন্য যোগ দেয়। তার কয়েক বছর পর তিনি ক্রিকেট জগতে পা রাখেন। আজ তিনি ক্রিকেটে ক্যারিয়ার গড়ে গোটা বিশ্বের নাম ছড়িয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.