Advertisement
খেলা

কি কারনে গ্রেফতার হতে পারে হ্যারি কেন বিশ্বকাপে নামার আগেই!

সোমবার থেকে শুরু করতে চলেছে বিশ্বকাপ ইংল্যান্ড ইরানের বিরুদ্ধে ম্যাচ শেষ হবার পরেই।জয় দিয়ে বিশ্বকাপ শুরু করার বিষয়ে আত্মবিশ্বাসী গ্যারেথ সাউথগেটের দল এতো মাঠে নামার আগেই ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন এক বিরাট সমস্যার মুখে পড়তে পারেন।কারণ সমকামী প্রেমেরে সমর্থনে একটি আর্মব্যান্ড পড়ে খেলতে নামতে পারেন তিনি। আর তা হলে গ্রেফতার পর্যন্ত হতে পারেন হ্যারি কেন।

সে দেশের সরকার বিশ্বকাপ উপলক্ষে এমনই গঠন-নিয়ম জারি করেছে। বিয়ার খাওয়া থেকে বান্ধবীকে চুম্বন করা পর্যন্ত নিষিদ্ধ করেছে সেই দেশের সরকার। এমনকি সেখানে আইনও রয়েছে সমকামী প্রেম নিষিদ্ধ।বিশ্বকাপ উপলক্ষে সেই নিয়মের আরও কড়াকড়ি করা হয়েছে। বিশ্বকাপের আগে থেকে বেশ কয়েকটি এলজিবিটিকিউ সংস্থা এর বিরুদ্ধে প্রতিবাদ করছে।

এই প্রতিবাদে সামিল হয়েছে অনেকেই ইংল্যান্ড নেদারল্যান্ড ফ্রান্স ডেনমার্ক সুইজারল্যান্ড নরওয়ে জার্মানি ও ওয়েলস।জানা গিয়েছে, সমকামী প্রেমের সমর্থনে একটি বিশেষ আর্মব্যান্ড পরে নামতে পারেন ইংল্যান্ডের অধিনায়ক। এবং সেই আর্মব্যান্ডে নাকি লেখা থাকবে “ওয়ান লাভ”।সেটা করলেই সমস্যায় পড়তে পারেন হ্যারি কেন। এমনকী গ্রেফতার পর্যন্ত হতে পারেন ইংল্যান্ড অধিনায়ক।

সমকামী প্রেমের সমর্থনকে সমর্থন করেনি ফিফাও।ফুটবলের সর্বোচ্চ সংস্থার তরফে জানানো হয়েছে, বিশ্বকাপের আয়োজক দেশের যে নিয়ম, আইন, সংস্কৃতি মেনে চলতে হবে। তবে ঐক্য ও সমানাধিকারের বার্তা দিতে বিশেষ আর্মব্যান্ড নিয়ে এসেছে ফিফা। এর বাইরে অন্য কিছু পড়া যাবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.