Advertisement
প্রযুক্তি

দেশজুড়ে আগামী বছর থেকে চালু হচ্ছে বিএসএনএল ৫ জি!

মন্ত্রী দ্বারা নিশ্চিত করা হলো আগামী বছরই চালু হতে চলেছে বিএসএনএল ৫জি পরিষেবা

আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে 5G পরিষেবা নিয়ে হাজির হবে ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল। কেন্দ্রীয় যোগাযোগ, ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আজ ওড়িশায় Jio 5G নেটওয়ার্কের উদ্বোধন করতে গিয়ে এমনটাই দাবি করেছেন। পাশাপাশি তিনি আরো জানান, BSNL কে 5G পরিষেবা লঞ্চের জন্য TCS ও C-DoT সাহায্য করছে।

পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী জানা যায়, আজ ওড়িশায় ১০০ 4G টাওয়ার চালু করা হয়েছে। গ্রামীন এলাকায় উন্নত কভারেজ দেবে এই টাওয়ার। তবে এই টাওয়ারগুলি বিএসএনএলের কিনা তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, এখন সরকার মালিকানাধীন টেলিকম অপারেটরটি দ্রুত বিভিন্ন অঞ্চলে নতুন টাওয়ার চালু করছে। তাই এগুলি BSNL এর টাওয়ার হতে পারে।

পরের বছর 5G পরিষেবার দেওয়ার কথা একটু স্বস্তি আনলেও এবছর থেকে কিন্তু 4G পরিষেবা দেওয়া চালু করতে চলেছে বিএসএনএল। সবকিছু ঠিকঠাক থাকলে গ্রাহকরা আগামী কয়েক মাসের মধ্যেই সুখবর পেতে চলেছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, ভালো পরিষেবা মিললে অনেকেই 4G পরিষেবাতেই খুশি থাকবে। তুলনামূলকভাবে খুব কম পরিষেবা দিয়ে থাকে বিএসএনএল

তাদের তিনটি প্ল্যান এর দাম বাড়িয়েছে সংস্থাটি। তবে এখনো সরাসরি মূল্য বাড়ানো হয়নি। বরং দাম ঠিক রেখে বেনিফিট আগের তুলনায় কমানো হয়েছে। BSNL এর এই তিনটি প্ল্যান হল – ২৬৯ টাকার, ৪৯৯ টাকার এবং ৭৬৯ টাকার রিচার্জ প্ল্যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.