Advertisement
প্রযুক্তি

এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দিতে সাবধান! ডেক্সটপের পর অ্যান্ড্রয়েড অ্যাপেও স্ট্যাটাস রিপোর্টের ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

বিগত কয়েকদিন আগেই আমরা জানতে পারি,জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp এবার এমন একটি ফিচার আনছে, যার মাধ্যমে ইউজাররা কারো আপত্তিজনক স্ট্যাটাস আপডেট সম্পর্কে কর্তৃপক্ষকে রিপোর্ট বা অভিযোগ করতে পারবেন। তখন নিশ্চিত করা হয়েছিল, এই ফিচারটি কার্যকরী করার জন্য সংস্থাটি WhatsApp Desktop Beta-র স্ট্যাটাস সেকশনে একটি নতুন মেনু তৈরি করা হচ্ছে। সেক্ষেত্রে বিগত কয়েকদিন প্ল্যাটফর্মের Desktop Beta-র জন্য পরীক্ষামূলক পর্যায়ে রাখার পর, এবার কোম্পানি এই ফিচারটি Android Beta-য় আনতে কাজ করছে বলে শোনা যাচ্ছে।

এই নতুন ফিচারটির মূল কার্যকারিতা হল, এই ফিচারের সাহায্যে অ্যান্ড্রয়েড ইউজাররা কোনো অশ্লীল আপত্তিকর ভিডিও এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতদায়ক স্ট্যাটাস সম্পর্কে সংস্থার কাছে অভিযোগ জানাতে পারবেন। তাই ডেক্সটপ এর মত হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস এর সেকশনও একটি রিপোর্ট বাটন থাকবে যার মাধ্যমে আপনি আপত্তি জানাতে পারবেন।

জানিয়ে রাখি, যদি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী কোনো স্ট্যাটাস আপডেট রিপোর্ট করেন, তাহলে সেই স্ট্যাটাস বা কন্টেন্টটি মডারেশন টিমের কাছে রিভিউয়ের জন্য পাঠানো হবে। এরপর হোয়াটসঅ্যাপ কোম্পানি রিপোর্ট করা স্ট্যাটাস বা কন্টেন্টগুলি যাচাই করে দেখবে, আর যদি দেখা যায় যে ওই কন্টেন্টগুলি হোয়াটসঅ্যাপের নির্দেশিকা লঙ্ঘন করেছে তাহলে এগুলির শেয়ারকারী অ্যাকাউন্টের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে এই বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটায় বিকাশাধীন পর্যায়ে রয়েছে এবং এটি খুব শীঘ্রই রোল আউট হবে।

সম্প্রতি whatsapp আবার অ্যাকসিডেন্টাল ডিলিট ফিচার চালু করেছে যা ইউজারদের ভুলবশত ডিলিট করা মেসেজ চ্যাটবক্সে ফেরত আনার সুবিধা দেবে। তবে এই ফিচারটি শুধুমাত্র ‘ ডিলিট ফর মি ‘ অপশনের জন্য কার্যকর হবে। যার জন্য মেসেজ ডিলিট করার ২ সেকেন্ডের মধ্যে স্ক্রিনে প্রদত্ত ‘আন্ডু’ (Undo) বাটনে ক্লিক করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.