Advertisement
প্রযুক্তি

Suzuki Burgman Street এর ঘুম কারতে বাজারে আসতে চলেছে 125cc স্কুটার! রয়েছে ড্যাশ-ক্যাম

আরও এক নতুন প্রতিদ্বন্দ্বী এসে গেলো ১২৫ সিসির ম্যাক্সি স্কুটারের জগতে। Voge-র হাত ধরে ইউরোপের বাজারে পা রাখল Sfida SR125। বর্তমান পরিস্থিতিতে গোটা বিশ্বের বাজারেই সাধারণ স্কুটারগুলির তুলনায় যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে ফিউচারিস্টিক ডিজাইন সমৃদ্ধ ম্যাক্সি স্টাইলের স্কুটারগুলি। তবে সকল কে তাক লাগিয়ে দিয়েছে Sfida SR125-তে রয়েছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় ফিচার।

Voge Sfida SR125-র হেডলাইট থেকে শুরু করে টার্ন ইন্ডিকেটর, আপাদমস্তক সর্বত্রই এলইডি লাইটের ব্যবহার চোখে পড়ে। আজকাল কার ছেলে মেয়েদের কথা মাথায় রেখে এর ডিজাইন করা হয়েছে। স্কুটারটির সারা শরীরে রয়েছে শার্প বডি প্যানেল। তবে দূরের রাস্তা পাড়ি দেওয়ার জন্য অতিরিক্ত স্টোরেজ অ্যাক্সেসরিজ লাগানোর জায়গা রয়েছে এতে। তার জন্য এই ম্যাক্সি স্কুটারটির পেছনে রয়েছে লাগেজ রেক।

এর পাশাপাশি Sfida SR125-র অন্যান্য ফিচারে নজর দিলে দেখা যাবে এখানে রয়েছে চাবি ছাড়া ইঞ্জিন স্টার্ট দেওয়ার সুযোগ, এলসিডি ডিসপ্লে, ব্লুটুথ সংযোজন, অটোমেটিক স্টার্ট/স্টপ সিস্টেম, ট্রাকশন কন্ট্রোল এমনকি স্বয়ংক্রিয়ভাবে জ্বলা হ্যাজার্ড লাইট সিস্টেম রয়েছে এতে। অনেক বিলাসহুল গাড়িতেই আজকাল কার দিনে দেখা যায় ড্যাশ ক্যামেরা। আর Voge-র এই স্কুটারে ইনস্টল করা হয়েছে এমনই এক ড্যাশ-ক্যাম, যা উঁচু করা ভাইজার এবং হেডলাইটের মধ্যভাগে অবস্থিত। অবশ্যই এই ফিচার খুবই কম চোখে পড়ে টু-হুইলারের ক্ষেত্রে।

Sfida SR125-র ইঞ্জিন স্পেসিফিকেশন নিয়ে বলতে গেলে একে চালিকাশক্তি যোগায় ১২৪.৯৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে উৎপাদিত সর্বোচ্চ পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ১০.৯ বিএইচপি ও ১০.৫ এনএম। নির্মাতার দাবি অনুযায়ী এটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ১০৫ কিমি।

সামনে সাধারণ টেলিস্কোপিক ফর্ক ও পিছনে ডুয়েল রিয়ার শক অ্যাবজর্ভার লাগানো রয়েছে সাসপেনশনের দায়িত্ব সামলাতে।ব্রেকিং সিস্টেম হিসেবে সিঙ্গেল ডিস্ক ব্যাবহার করা হয়েছে উভয় চাকাতেই । রাইডারের সুরক্ষার্থে ডুয়েল চ্যানেল এবিএস এবং ক্রুজ কন্ট্রোল ফিচার রয়েছে এখানে। Sfida SR125-র সামনে ও পিছনে রয়েছে ১৪ ইঞ্চি ও ১৩ ইঞ্চির চাকা।

স্কুটারের দাম সংক্রান্ত কোনো তথ্য এখনও প্রকাশ করা হয়নি। বেশ ধোঁয়াশার মধ্যে রয়েছে ভারতে লঞ্চ হবে কি না সেই বিষয়ে। তবে এই মুহূর্তে ভারতের বাজারে ম্যাক্সি স্কুটারের তালিকায় থাকা জনপ্রিয় কয়েকটি মডেল হল- Yamaha Aerox 155 এবং Suzuki Burgman Street।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.