Advertisement
রাজ্য

টালা ব্রিজে ফাটল, কি করে মহালয়ার আগে নির্মান করা হবে সেতু?

মহালয়ার দিন পুনর্নির্মিত সেতুর শুভ উদ্বোধন

নতুন টালা ব্রিজের উদ্বোধনের আর মাত্র এক মাস বাকি। তার আগেই দেখা গেল ফাটল। মহালয়ার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে এই পুনর্নির্মিত সেতুর শুভ উদ্বোধন হওয়ার কথা। সেই মতো জর কদমে চলছিল প্রস্তুতি। কিন্তু তার আগেই জানা গেল এই পুনর্নির্মিত সেতুতে ফাটলের কথা।

কি কারণে পুনর্নির্মিত সেতুতে ফাটল তা এখনও জানা যায়নি। পূর্ত দফতর এবিষয়ে জানিয়েছে, তাদের কাছে এ ব্যাপারে খবর এসেছে। তারা যথাযথ ব্যবস্থাও নিচ্ছে। তবে ফাটলের জন্য উদ্বোধন পিছোতে চলেছে কি না সে ব্যাপারে স্পষ্ট কিছু জানা যায়নি।

টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষাতেই ধরা পড়েছিল এই সেতুটির জীর্ণ দশা। তার পরই ২০২০ সালের ৩১শে জানুয়ারি থেকে বন্ধ করে দেওয়া হয় টালা ব্রিজ। তার পর এই ব্রিজ ভেঙে ফেলার কাজ শুরু হলেও রেলের অংশে ব্রিজ নির্মাণের অনুমোদন পাওয়া যায় ওই বছরের ডিসেম্বর মাসে। তারপর নির্মাণ শুরু হয় ২০২১ সালের জানুয়ারিতে।

উত্তর কলকাতার এই সেতুটি শহরের গুরুত্বপূর্ণ ব্রিজ গুলির একটি। মাঝেরহাট ব্রিজের ধাঁচে তৈরি হওয়া এই সেতুর নয়া অবতার আগের থেকে আরও বেশি আধুনিক এবং ভারবহনের ক্ষমতাসম্পন্ন। পুনর্নির্মিত এই সেতুতে গাড়ি চলাচলের একটি লেন বাড়িয়ে চারটি করা হয়েছে। ভারবহন ক্ষমতাও বাড়িয়ে করা হয়েছে ৩৫০ টন। এই নবনির্মিত সেতুটি চালু হলে শুধু কলকাতায় নয়, উত্তর ২৪ পরগণার মানুষও উপকৃত হবেন। এছাড়া যানজটও এড়ানো যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.