Advertisement
খেলা

কোন কোন দেশ যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে? ভবিষ্যৎবাণী করলেন সৌরভ

আজ পাকিস্তানের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করল ভারত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ভবিষ্যত কি হবে তা আগে থেকেই বলে দিলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সদ্য একটি সাক্ষাৎকারে সৌরভ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ভবিষ্যৎ প্রসঙ্গে মন্তব্য করেন। মহারাজের মতে গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা এইবারের অভিযানে কোন রকম প্রভাব ফেলবে না। তিনি বলেন, “যা অতীত, সেটা নিয়ে আর ভাবার কোনও মানে হয় না। এতে কোনও সন্দেহ নেই যে ভারত এই টুর্নামেন্টে ফেভারিট হিসেবেই নামছে। এবারের লড়াইটা আগেরবারের থেকে অন্যরকম।”

সৌরভ আরো জানিয়েছেন যে, টি-টোয়েন্টি ফরম্যাট ক্রিকেটের সবচেয়ে ধন্দময় ফরম্যাট। এখানে একটি নির্দিষ্ট দিনে অনেক দুর্বল একটি দল তার চেয়ে অনেক শক্তিশালী একটি দলকে নিমেষেই হারিয়ে দিতে পারে। চলতি টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই যে ক’টি অঘটন ঘটেছে সেগুলোর কথাও মনে করিয়ে দিয়েছেন প্রিন্স অফ কলকাতা।

কোন কোন দল এবারের সেমিফাইনালে উঠবে সেই নিয়েও নিজের বক্তব্য রেখেছেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার। তিনি মনে করেন ভারতের গ্রুপ থেকে ভারতের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে উঠবে এবং অপর গ্রুপ থেকে অস্ট্রেলিয়া প্রথম ম্যাচ হারলেও তারাই ইংল্যান্ডের সাথে সেমিফাইনালে পৌঁছাবে।

সৌরভের মতে, ভারতীয় দল অনেক বেশী ব্যালান্সড। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকার ওপর কেন সৌরভ সেমিফাইনালে ওঠার বাজি ধরছেন সেই কারণটাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। আর মতে প্রোটিয়াদের বোলিং লাইন আপ অত্যন্ত সুদৃঢ়, যা অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্য পেতে খুব প্রয়োজনীয়। এখন এটাই দেখার যে মহারাজের ভবিষ্যৎবাণী সত্যি হয় কিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.