Advertisement
রাজ্য

দুর্গা প্রতিমা বিসর্জন করতে গিয়ে মালবাজারে মৃত ৮ জন, এখনও নিখোঁজ বহু, চলছে উদ্ধারকার্য

দুর্গা প্রতিমা বিসর্জন করতে গিয়ে বিপত্তি। প্রাণ হারালেন শিশু থেকে বয়স্ক। মালবাজারে দুর্গা প্রতিমা বিসর্জনে হড়পা বানে মৃতের তালিকা প্রকাশ করল প্রশাসন। সেই তালিকায় মৃতদের মধ্যে এক নাবালিকা, এক শিশুও রয়েছে, ৭২ বছরের এক বৃদ্ধ সহ ৮ জনের নাম প্রকাশ হয়েছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গতকাল রাতভর বৃষ্টির জেরে উদ্ধারকাজ থমকে ছিল। বৃহস্পতিবার সকালেও বৃষ্টির জন্য কিছু ক্ষণ বন্ধ ছিল উদ্ধারকাজ। বেলা বাড়লে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় আবার শুরু হয় উদ্ধারকার্য। প্রশাসন সূত্রে খবর, এখনও নিখোঁজ রয়েছেন বহু মানুষ।

এই ঘটনায় প্রশাসনের তরফে মৃত ব্যক্তিদের যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে রয়েছে তপন অধিকারী (৭২), ঊর্মি সাহা (১৩), রুমুর সাহা (৪২), আনস পণ্ডিত (৮), বিভা দেবী (২৮), শুভাশিস রাহা (৬৩), শোভনদ্বীপ অধিকারী (২০) এবং সুস্মিতা পোদ্দার (২২)।

এই মর্মান্তিক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে লেখেন, ‘‘জলপাইগুড়িতে প্রতিমা নিরঞ্জনের সময় যে দুর্ঘটনা ঘটেছে তাতে আমি ক্ষুব্ধ। এই দুর্ঘটনায় যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করছি।’’

এলাকাবাসীদের অভিযোগ, মাল নদীর গতিপথ বদলানো হয়েছে। প্রতিমা নিরঞ্জন দেখতে নদীর মাঝামাঝি এলাকায় যেতে হয়েছিল বেশিরভাগ দর্শনার্থীদের। আচমকাই জলস্তর বেড়ে যাওয়ার ফলেই এমন বিপর্যয়। এমনকি বিসর্জনের সময় ঘটনাস্থলে উদ্ধারকারী দল ছিল না বলেও অভিযোগ। উপস্থিত এক সিভিল ডিফেন্স কর্মী বলছেন, ‘‘জলস্তর বাড়ছে এ কথা আমরা জানিয়েছিলাম। কিন্তু তার পরেও প্রতিমা নির়ঞ্জন নিয়ন্ত্রণ করা হয়নি।’’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.