Advertisement
রাজ্য

অভিষেকের শ্যালিকাকে বিমানবন্দরে আটকে রাখা ঠিক হয়নি, হাই কোর্টকে বয়ান দিল ইডি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে বিমানবন্দরে আটকে রাখা ঠিক হয়নি, বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টকে এমনই বয়ান দিল ইডি। পাশাপাশি ওই বয়ানে ইডি আরও বলে, বিষয়টি ‘হয়রানি’ হলেও ‘আদালতের অবমাননা’ কখনওই নয়।

ইডির লুক আউট নোটিশকে পাত্তা না দিয়ে গত ১০ই সেপ্টেম্বর ব্যাঙ্কক যেতে চায় মেনকা। শেষে তাঁকে বিমান বন্দরে আটকে রাখা হয়। আদালতে মেনকার আইনজীবীরা জানান, আদালতের রক্ষাকবচ থাকা সত্ত্বেও মেনকার সঙ্গে এই ধরনের আচরণ করা হয়। যা এক রকম আদালতের অবমাননারই শামিল।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার মধ্যে ইডি এবং অভিবাসন দফতরের জবাব জানতে চেয়েছিল আদালত। বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে ওই মন্তব্য করেন ইডির আইনজীবী এসভি রাজু। এদিন মামলাটির শুনানি শেষ হয়েছে। আগামী শুক্রবার হাই কোর্ট রায়দান করবে।

মেনকা গম্ভীর ইডি এবং অভিবাসন দফতরের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনেন। কয়লা পাচার মামলায় তাঁর বিরুদ্ধে ‘কড়া পদক্ষেপ’ করা যাবে না বলে নির্দেশ দেয় আদালত। মানেকার অভিযোগ ছিল, আদালতের নির্দেশ মানেনি ইডি। ব্যাঙ্কক যাওয়ার পথে বিমানবন্দরেই একটি ঘরে টানা দু’ঘণ্টা আটকে রাখে অভিবাসন দফতর।

বুধবার মামলাটি ওঠে রাজ্যের সর্বোচ্চ আদালতে। অভিবাসন দফতরের কাছেই এই অভিযোগের জবাব জানতে চান বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। এরপর বিচারপতি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে হলফনামার আকারে ইডিকেও তাদের প্রতিক্রিয়া জানাতে বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.