Advertisement
খেলা

অনূর্ধ্ব ১৫ জাতীয় দলে খেলতে এসে না কি খুনই হয়ে যেতেন বাবর! শেষে তাঁকে বাঁচাতে সাজঘরে নিয়ে যান কোচ

পাকিস্তানের তারকা অধিনায়ক বাবর আজম। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর জীবনের একটি বিস্ময়কর ঘটনার কথা জানিয়েছেন। অনূর্ধ্ব ১৫ জাতীয় দলে খেলতে এসে না কি খুনই হয়ে যেতেন বাবর। শেষে প্রাণে বাঁচাতে নেট থেকে সাজঘরে ফেরত পাঠাতে হয়েছিল তাঁকে।

অনূর্ধ্ব ১৫ পাকিস্তান দলে তখন সবে সুযোগ পেয়েছিলেন বাবর। আর তখন কোচ ছিলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার মুদাস্সর নজর। পাকিস্তান-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের মাঝে সে সময়ের কথা বলেছিলেন পাক অধিনায়ক। বাবরদের শিবিরে অনুশীলনের জন্য এসেছিলেন শোয়েব আখতার। বাবরের ব্যাটিং দক্ষতা দেখে নজর তাঁকে শোয়েবের বল খেলতে বলেন নেটে। সেই ঘটনার সময়েই এক ঘটনা ঘটে।

পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর বলেন, ‘‘আমাদের অনুশীলন তখন শেষ। শোয়েব ভাই বোলিং অনুশীলন করতে এসেছিল। অনুশীলনের জন্য নজ়র স্যরকে বলে এক জন ব্যাটার দিতে। স্যর আমাকে নেটে পাঠান। স্যরের কথা শুনে খুব উত্তেজিত হয়ে পড়ি। তাড়াতাড়ি প্যাড পরে তৈরি হয়ে নিয়েছিলাম।’’

এর পরেই বিপদে পড়েন পাক অধিনায়ক বাবর। সেই ঘটনা নিয়ে বাবর বলেন, ‘‘শোয়েব ভাই বল করতে এসেই আমাকে বলেছিল, ‘বাচ্চা তুমি শুধু বলটাকে আটকাবে, মারার চেষ্টা করবে না।’ আমি বলেছিলাম, ঠিক আছে। প্রথম দু’টো বল রক্ষণাত্মক ভাবে খেলেছিলাম। কিন্তু আর লোভ সামলাতে পারিনি। তৃতীয় বলেই ড্রাইভ মেরে দিয়েছিলাম। মার খেয়ে শোয়েব ভাই আবার বলেছিল, ‘তোমাকে ফুল লেংথে বল করব। তুমি মারার চেষ্টা করবে না।’ তেমনই করব বললেও, আবার একটা ড্রাইভ মেরেছিলাম ভুল করে। সে বার বলটা প্রচন্ড গতিতে শোয়েব ভাইয়ের পাশ দিয়ে চলে যায়। তাতেই প্রচন্ড রেগে গিয়েছিল শোয়েব ভাই। বলেছিল, ‘দাঁড়াও নতুন বল নিয়ে আসছি। দেখাচ্ছি এ বার তোমাকে।’ এর পর নতুন বল আনতে চলে গিয়েছিল ক্ষুব্ধ শোয়েব ভাই।’’

বাবর তার পরের ঘটনাও বলেছেন। ক্ষুব্ধ শোয়েব নতুন বল এনে আবার বাবরকে বলেন, “ফুল লেংথে বল করব সাবধানে থাকবে।” হঠাৎই ভয়ঙ্কর গতির একটি বাউন্সার করেন। বলটি বাবরের মাথা ঘেঁসে চলে যায়। একটুর জন্য বড় আঘাত থেকে বেঁচে যান তিনি। শোয়েব বলেন, তিনিও ভুল করেই বাউন্সার দিয়ে ফেলেছেন। তা দেখেই নজর ডেকে নেন বাবরকে। নেট থেকে তাড়াতাড়ি বাবরকে বের করে দেওয়ার নির্দেশ দেন সহকারীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.