Advertisement
খেলা

টি-টোয়েন্টি সিরিজ, অজিদের বিরুদ্ধে কি আজ সিরিজ বাঁচাতে পারবে রোহিত শর্মারা?

ফের একাধিক পরিবর্তন ভারতীয় দলে

অস্ট্রেলিয়া বনাম ভারত টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অ্যারন ফিঞ্চরা। আজ (শুক্রবার) সিরিজ বাঁচানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছে টিম অস্ট্রেলিয়া। অজিদের বিরুদ্ধে কি আজ সিরিজ বাঁচাতে পারবে রোহিত শর্মারা?

অস্ট্রেলিয়া বনাম ভারত সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে নাগপুরের জামাথা স্টেডিয়ামে। নাগপুরের এই পিচে সাধারণত বড় রানই ওঠে এবং এবারও সেই একই ধারা অব্যাহত থাকার বড় সম্ভাবনা রয়েছে। মোহালিতে বেশ কিছুটা উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ায় খেলতে হবে দুই দলকে, যা নিঃসন্দেহে অস্ট্রেলিয়ান দলকে কিছুটা বেগ দেবে। ভ্যাপসা গরমের সাথে সাথে থাকছে বৃষ্টির সম্ভাবনাও।অন্যদিকে হার্দিকদের বাড়তি সুবিধা দেবে।

অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে বড়ো রান করেও সেই রান ডিফেন্ড করতে পারেনি টিম ইন্ডিয়া। তাই আজ হয়তো টসে জিতলে খুব সম্ভবত পিচে পেসারদের জন্য বড় কোনওরকম সুবিধার না থাকলে প্রথমে বোলিং করারই সিদ্ধান্ত নেবেন অধিনায়ক রোহিত শর্মা।

পাশাপাশি আজ দলে বেশ কয়েকটি পরিবর্তনের কথাও রয়েছে। দলে ফিরতে পারেন ভারতীয় দলের এক নম্বর পেশার যশপ্রীত বুমরা। সেইসঙ্গে অভিজ্ঞ উইকেটরক্ষক দীনেশ কার্তিকের বদলে ঋষভ পন্থকেও দেখা যেতে পারে প্রথম একাদশে। ঘরের মাঠে কোনভাবেই সিরিজ হাতছাড়া করতে চাইবেন না রাহুল দ্রাবিড়রা।

গত কয়েক মাসে ডেথ বোলিংয়ে খুব খারাপ পারফরম্যান্স করেছে ভুবনেশ্বর কুমার। তবে শুরুর দিকে তাঁর সুইং কাজে লাগানোর জন্য তাকে আজও দলে দেখা যেতে পারে। অন্যদিকে বাদ পড়তে পারেন হর্ষল প্যাটেল আর নয়তো উমেশ যাদব।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.