Advertisement
খেলা

কী করবে ভারতীয় বোর্ড? বিতাড়িত নির্বাচকদের দু’জন আবার ফিরতে চেয়ে আবেদন করলেন

প্রথম কোপ পড়েছিল ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের উপর টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পর। বাড়ানো হয়নি কারও চুক্তি চেতন শর্মার দলের। বোর্ড তাঁদের জায়গায় নতুন নির্বাচক নেওয়ার জন্য আবেদন জমা দিতে বলেছিল।বহু প্রাক্তন ক্রিকেটার আবেদন করেছেন।চেতন এবং হরবিন্দর সিংহের নাম রয়েছে সেই তালিকায়। দু’জনকে বোর্ড জানিয়ে দিয়েছিল যে, তাঁদের চুক্তির মেয়াদ বাড়ানো হবে না।

এক ইংরেজি দৈনিক সূত্রে খবর, বোর্ডের কাছে ৬০ জনের বেশি আবেদন জমা করেছেন।  চেতন ও হরবিন্দের নাম এর মধ্যে রয়েছে।তাঁদের সঙ্গে নির্বাচকের দলে ছিলেন সুনীল যোশী, যিনি পাঁচ বছর নির্বাচকের পদে ছিলেন। আর নির্বাচন হবার সম্ভব নয় তার পক্ষে। আর আবেদন করেন নি দেবাশীষ মোহান্তিও।কিন্তু বোর্ড তাঁদের রাখবে না জানিয়ে দেওয়ার পরেও চেতন এবং হরবিন্দরের আবেদন অবাক করে দিয়েছে অনেককেই।

আবেদনকারীর নাম হিসেবে এছাড়াও আরো অনেকের নাম উঠে এসেছে।পূর্বাঞ্চল থেকে আবেদন করেছেন সৌরাশিস লাহিড়ি, শুভময় দাস, শরদিন্দু মুখোপাধ্যায়, শিবসুন্দর দাস, প্রভাঞ্জন মল্লিক ও আর আর পারিদা। এই ছ’জনের মধ্যে সৌরাশিস, শু‌ভময় ও শরদিন্দু বাংলা থেকে আবেদন করেছেন। নাম রয়েছে বিনোদ কাম্বলির। কিছু দিন আগেই জানা গিয়েছিল যে, তিনি চাকরি খুঁজছেন। এ বার বোর্ডের কাছেই আবেদন করলেন তিনি। এ ছাড়াও নয়ন মোঙ্গিয়া, সলিল আঙ্কোলা ও সমীর দিঘেও আবেদন করেছেন।

সাক্ষাৎকার নেয়া হবে আবেদনকারী প্রাক্তন ক্রিকেটারদের।একটি ক্রিকেট পরামর্শদাতা কমিটি গঠন করবে বিসিসিআই।সেই কমিটির সদস্যরা জাতীয় নির্বাচক হতে আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎকার নেবেন। নতুন নির্বাচকমণ্ডলী আগামী বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ়ের জন্য দল বাছা দিয়ে কাজ শুরু করবে।আপাতত চেতনের নেতৃত্বাধীন নির্বাচক দলই কাজ করছে। নতুন নির্বাচকরা এলে তাঁদের কাজ বুঝিয়ে দিয়ে দায়িত্ব ছাড়ার কথা চেতনদের। কিন্তু তাঁরা নিজেরাই আবেদন করায় কী হয়, সেই দিকে নজর থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.