Advertisement
দেশ

এ বার টুইটারে গণ্ডগোল, ভারতে খুলছে না পেজ, আসছে অ্যাকাউন্ট না থাকার নোটিসও

টুইটার কাজ করছে না। অভিযোগ করেছেন ভারতের বিভিন্ন প্রান্ত থেকে অভিযোগকারীরা, তাদের মোবাইলে খুলছে না টুইটার। বা খুললেও রিফ্রেশ হচ্ছে না।রবিবার সন্ধে ৭টা থেকে এই সমস্যা শুরু হয়েছে বলে খবর। যদিও টুইটারের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে এই ঘটনার আগে এলন মাস্ক একটি অদ্ভুত টুইট করেছিলেন, যা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

ব্যবহারকারীরা রবিবার রবিবার সন্ধে ৭টার পর থেকেই টুইটারের সমস্যার কথা জানাতে শুরু করেন। কেউ জানান, সাদা পর্দা দেখা যাচ্ছে টুইটার খুললে। আবার কেউ জানান নতুন টুইটও করা যাচ্ছে না।শেষ বার দেখা টুইটগুলোই আবার দেখানো হচ্ছে তাঁদের। আবার অনেকে এ-ও জানান ভিপিএন কানেকশনে টুইটার ঠিকঠাক কাজ করছে। পরে জানা যায় মূলত অ্যান্ড্রয়েড ফোনেই সমস্যা হচ্ছে টুইটারে।

এই ঘটনার আগে রবিবারই একটি টুইট করে টুইটার কর্তা এলন মাস্ক লিখেছিলেন, ‘‘কাল একটা দারুণ চমক দেওযার জন্য বট-রা প্রস্তুতি নিচ্ছে।’’ যদিও সেই চমক কী তা খোলসা করেননি এলন।

উল্লেখ্য ১২ ডিসেম্বর এলেনের নতুন টুইটার ব্লু আত্মপ্রকাশ করার কথা। অ্যাপেলের আইফোন ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হচ্ছে। সেই পরিষেবার জন্যই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই সমস্যা তৈরি করেছে কি না তা জানানো হয়নি সংস্থার তরফে।

উল্লেখ্য, সমস্যা দেখা দিয়েছিল কিছুদিন আগে ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে।কয়েক দিনের তফাতে আচমকাই থমকে গিয়েছিল জনপ্রিয় দুই সামাজিক মাধ্যম। এই ঘটনার নেপথ্যে কোনও তথ্যচুরির ঝুঁকি রয়েছে কি না তা-ও খতিয়ে দেখার কথা বলেছিল ভারতীয় তথ্য প্রযুক্তি মন্ত্রক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.