Advertisement
ভাইরাল

একসঙ্গে দেখা মিলল তিনটি সূর্যের, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

আমরা জানি সমস্ত শক্তির উৎস হল সূর্য। রবির আলোয় আলোকিত গোটা বিশ্ব। তবে আজ আমরা শুধু সূর্যের কথা বলব না। সূর্যের মতো আরো দুটি সূর্যের কথা বলব। হ্যাঁ, আকাশে একসাথে তিনটি সূর্যের খোঁজ পাওয়া গিয়েছে। এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ওই ভিডিওটিতে দেখা যায়, সূর্যের ছটায় এমন এক দৃষ্টিবিভ্রম তৈরি হয়েছে যার ফলে একটির পরিবর্তে তিনটে সূর্য পরিলক্ষিত হয়েছে আকাশে। তবে, ওই ভিডিওটি ২০১৭ সালে তোলা হলেও সেটি সম্প্রতি ভাইরাল হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়। আকাশে তিনটে সূর্যের এহেন উপস্থিতি অবাক করে দিয়েছে নেটিজেনদের।

সূর্যের আলো বরফের উপরে পড়ে সেখান থেকে প্রতিসৃত হলে এই ধরণের দৃষ্টিবিভ্রমের শিকার হতে হয়। যার ফলে সূর্যের দুই প্রান্তে উজ্জ্বল আলোর ছটা-সহ উঁকি দিতে দেখা যায় আরও দু’টি সূর্যকে। বিশেষজ্ঞদের মত অনুযায়ী, সূর্য বা চাঁদকে ঘিরে তৈরি ২২ ডিগ্রি অবস্থানে এই বিভ্রমটি তৈরি হয়। আর সেই কারণেই এই ঘটনাকে “২২ ডিগ্রির হ্যালো” হিসেবে অভিহিত করা হয়।

সম্প্রতি এই ভিডিও ঝড় তুলতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি, এহেন দৃশ্য দেখতে পাল্লা দিয়ে ভিড় বাড়াচ্ছেন নেটিজেনরাও। এখনও পর্যন্ত ভিডিওটি প্রত্যক্ষ করেছেন প্রায় ১৬ লক্ষ জন। এমতাবস্থায়, সূর্য ও আলোর এই অপরূপ নিদর্শন দেখে ভিডিওটিকে “অবিশ্বাস্য সুন্দর” হিসেবে অভিহিত করছেন অনেকেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.