Advertisement
ভাইরাল

Video: বিশালাকৃতি সাপ মুড়িয়ে ফেলেছে একটি বড় গাড়িকে

ভিডিও দেখে আঁটকে ওঠার মতন! ছবির পর্দায় অ্যানাকন্ডা (Anaconda) কে দেখে শিউরে ওঠে সাধারণ মানুষ। সেখানে সত্যিকারের এই জাতীয় দানব আকৃতির এক সাপ (snake), তা দেখে তো ভয় পাওয়ার মতনই। একটি সাপ কখনো গিলে খাচ্ছে আস্ত এক মানুষকে, কখনো বা আস্ত কোন প্রাণীকে; এ দৃশ্য অবশ্য টিভির পর্দায় কমবেশি দেখা যায়। এখানে দেখা যাচ্ছে একটি বিশাল আকৃতির সাপ আষ্টেপৃষ্ঠে ধরেছে একটি বড় গাড়িকে। মুহুর্তের মধ্যে ভাইরাল (viral) হয়ে পড়েছে সেই দৃশ্যের ভিডিও।
ভিডিওটি তে দেখা যাচ্ছে একটি লোক আঙ্গুল দিয়ে দেখাচ্ছে; একটি গাড়ির দিকে, তাকে জড়িয়ে ধরেছে একটি বিশাল আয়তনের সাপ এবং আস্তে আস্তে গাড়িটি নড়ছে। ব্যাকগ্রাউন্ডে অবশ্য অনেকের চিৎকারের আওয়াজ পাওয়া যাচ্ছে, কিন্তু সাপটি কে নড়তে দেখা যাচ্ছে না।
তবে, বেশ কিছুক্ষণ পরীক্ষার পরে অনেকেই বলেছে এই ভিডিও ভুয়ো! কারণ প্রথমত সাপটি নড়ছে না আর দ্বিতীয়তঃ সাপটির ‘শরীরের ধরন’ এবং ‘রং’ কোনটি সত্যিকারের মত নয়। যার ফলে অনেকেই লিখেছে বৃথা এই চেষ্টা। ফ্যাক্ট চেকিং ওয়েবসাইট স্নোপসের পক্ষ থেকে জানা যায় সাপটি আসল নয়, এটি আসলে চীনের চিড়িয়াখানায় তৈরি করা এক কারু শিল্প। ভিডিওটি আসলে চীনের ঝেজিয়াং প্রদেশের, ঝোংনান ঝাইকাও গার্ডেন চিড়িয়াখানায় তোলা হয়েছে। নিছকই বিনোদন (entertainment) দেবার জন্য তৈরি করা হয়েছে এই ভিডিও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.