Advertisement
রাজনীতিরাজ্য

এনসিসি-র ফান্ড বন্ধ করে দিল রাজ্য সরকার, চিন্তায় বাংলার ক্যাডেটরা

দীর্ঘদিন ধরে রাজ্যে মমতা সরকারের বিরুদ্ধে এনসিসি ফান্ড না দেওয়ার অভিযোগ হয়ে আসছে। অবশেষে এদিন তাদের সকল ফান্ড বন্ধ করে দিল রাজ্য সরকার। এই ঘটনায় স্বাভাবিকভাবেই চূড়ান্ত হতাশ এনসিসি ক্যাডেটরা। এ বিষয়ে তাদেরকে একটি চিঠি দিয়ে সমস্ত ঘটনার বিবরণ দিয়েছেন রাজ্যের ভারপ্রাপ্ত এডিজি।

এ প্রসঙ্গে এনসিসি-র জনসংযোগ আধিকারিক (বাংলা শাখা) বলেন, “মার্চ মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত একাধিকবার রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। এক্ষেত্রে অর্থ সচিব এবং মুখ্য সচিবের কাছে ফান্ড চেয়েছিলাম, তবে সমস্যার সমাধান হয়নি।”

NCC হল ভারতীয় সশস্ত্র বাহিনীর যুব শাখা। স্কুল-কলেজের সকল পড়ুয়া এখানে অংশগ্রহণ করতে পারে। সেনাবাহিনী, বায়ুসেনা এবং নৌবাহিনীর জন্য কাজ করা হয়ে থাকে এনসিসিতে। এক্ষেত্রে বাংলা থেকে ছাত্র ছাত্রীদের এনসিসির মাধ্যমে প্রশিক্ষণ দেওয়ার দ্বারা দেশপ্রেমের ভাবনা গড়ে তোলা হয়। তবে সেখানে ফান্ড দেওয়া কি কারণে বন্ধ হল, সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

সশস্ত্র বাহিনীতে যোগদানের আগে সকলকে সঠিক প্রশিক্ষণ দেওয়াই হল NCC-র প্রধান লক্ষ্য। তবে বর্তমানে রাজ্য সরকারের কাছে তাদের বকেয়া ১০ কোটি টাকা বলে দাবি। এমতাবস্থায় আচমকাই ফান্ড বন্ধ করে দেওয়ায় ইতিমধ্যেই বেকায়দায় পড়েছে বাংলার সকল ক্যাডেটরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.