Advertisement
দেশরাজনীতিরাজ্য

গুজরাট হিংসা কাণ্ডে নরেন্দ্র মোদী-অমিত শাহকে কটাক্ষ মহুয়া মৈত্রর

বিলকিস বানো গণধর্ষণ মামলায় অভিযুক্তদের যাবজ্জীবনের সাজা দেওয়া হলেও গত ১৫ই আগস্ট দোষীদের মুক্তি দেওয়ার কথা ঘোষণা করে গুজরাট সরকার। যা নিয়ে উত্তপ্ত জাতীয় রাজনীতি। এরই মধ্যে বিলকিস গণধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত এক আসামির বক্তব্যে ফের একবার উত্তাল হয়ে উঠল পরিস্থিতি। এরপর এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে চরম কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র।

গুজরাট হিংসা মামলায় অভিযুক্তদের প্রথমে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হলেও গত ১৫ই আগস্ট
তাদের মুক্তির কথা ঘোষণা করা হয়। এই ঘটনায় হতবাক হয়ে পড়ে গোটা দেশবাসী। এবার দোষীদের মধ্যে একজন (গোবিন্দভাই নাই) এক বিতর্কিত মন্তব্য করে বসেছে। ওই ব্যক্তি জানিয়েছে, “আমরা নির্দোষ। কখনো কি ভাইপো এবং কাকাকে একে অপরের সামনে ধর্ষণ করতে দেখেছেন? হিন্দু সম্প্রদায়ের মধ্যে এই ঘটনা ঘটে না। এই কাণ্ড হিন্দুরা কখনোই করে না।”

তার এই মন্তব্যের পরই সমালোচনার তৈরি হয়েছে একাধিক মহল। সেই ধারা বজায় রেখেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে আক্রমণ করেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। তিনি একটি টুইট করে বলেন, “বিলকিস মামলায় দোষী সাব্যস্ত ধর্ষক গোবিন্দ নাই বলছে যে, ওরা নাকি নির্দোষ। কাকা আর ভাইপো একে অপরের সামনে কাউকে ধর্ষণ করতে পারে না। হিন্দু সম্প্রদায়ে নাকি এরকম ঘটনা ঘটে না। বর্তমানে নরেন্দ্র মোদী এবং অমিত শাহের জন্যই এই পশুরা বাইরে ছাড়া পেয়েছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, এই ঘটনায় দোষীদের মুক্তির বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেসুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে, যার মধ্যে রয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। এক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দোষীদের মুক্তির নির্দেশ কেন দেওয়া হয়েছে, তা নিয়ে আদালতে মামলা দায়ের হয়েছে। এখন শুধু দেখার, উক্ত মামলার মাধ্যমে দোষীদের পুনরায় একবার হেফাজতে পাঠানো সম্ভব হয় কিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.