Advertisement
খেলা

বাবরদের বিরুদ্ধে মাঠে নামার আগে ঐচ্ছিক অনুশীলনে ভারত, ক্ষুব্ধ গাভাস্কার

আর একদিন বাদেই টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগে গোটা দলকে দেখা গেল না অনুশীলনে। এদিন মেলবোর্নে ঐচ্ছিক অনুশীলনে শুধু রোহিত শর্মা, দীনেশ কার্তিক, অক্ষর পটেল, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, আরশদীপ সিংহের মতো কয়েক জনকে দেখা গিয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ভারতের এই গা ছাড়া ভাবের তীব্র সমালোচনা করেছেন সুনীল গাভাস্কার। পাশাপাশি তিনি বিরাটের প্রশংসাও করেছেন।

ভারতের ঐচ্ছিক অনুশীলন। কিন্তু পাকিস্তানের গোটা দল পুরোদমে অনুশীলন করেছে। টুইটারে সেই ভিডিও পোস্ট করা। তা দেখে গাভাস্কার বলেন, “জানি না কেন ভারত এই সিদ্ধান্ত নিল। আমি এর সঙ্গে একেবারেই একমত নয়। বিশ্বকাপের আগে একটা প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। মেলবোর্নে এসে এক দিন ছুটি পেয়েছে। তা হলে পরের দিন কেন ওরা অনুশীলন করবে না? দিনের শেষে হয়তো যারা অনুশীলনে এল না তাদেরই কেউ ম্যাচ জিতিয়ে দেবে। কিন্তু একটা ছন্দ তো থাকা দরকার। একটা ইচ্ছেশক্তি থাকা দরকার।”

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার আরও বলেন, “ঐচ্ছিক অনুশীলন মানে কি শুধু অধিনায়ক আর কোচের কাজ? যদি আগের ম্যাচে শতরান করা কোনও ব্যাটার হাল্কা চোট পায়, তা হলে কোচ তাকে অনুশীলনে আসতে বারণ করতেই পারে। কিন্তু বাকিদের অনুমতি নেওয়ার দরকারই নেই। ঐচ্ছিক অনুশীলন ব্যাপারটাই বাতিল করে দেওয়া উচিত। শুধু অধিনায়ক এবং কোচকে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হোক। কত বার যে এ কারণে ভারতীয় দল ভুগেছে তা বলে শেষ করা যাবে না।”

অন্যদিকে কোহলি এদিন অনুশীলনে না এলেও তাঁর প্রশংসা করে গাভাস্কার বলেন, “এশিয়া কাপ থেকে কোহলির শট নির্বাচন অনেক ভাল হয়েছে। তার আগে রান পাচ্ছিল না বলে ভুল ভাল শট খেলছিল। বাইরের বলে অহেতুক মারতে গিয়ে আউট হচ্ছিল। ভাগ্যও ওকে সঙ্গ দিচ্ছিল না। এশিয়া কাপে শট নির্বাচন এতটাই ভাল হয়েছে যে ও বুঝতে পেরেছে কোন বলে মারা উচিত।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.