Advertisement
দেশরাজনীতি

উত্তরপ্রদেশে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে পুলিশি এনকাউন্টারে নিহত ১৬৬ অপরাধী, শুক্রবার পুলিশ মেমোরিয়াল ডে প্যারেড ভাষণে জানালেন আদিত্যনাথ

উত্তরপ্রদেশে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে ১৬৬ জন অপরাধী পুলিশি এনকাউন্টারে নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৪,৪৫৩ অপরাধী। শুক্রবার এক কর্মসূচি চলাকালীন এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিন পুলিশ মেমোরিয়াল ডে প্যারেডে ভাষণ দেওয়ার সময় আদিত্যনাথ জানান, ২০১৭ থেকে ২০২২-এর মধ্যে গত পাঁচ বছরে ১৩ জন পুলিশকর্মী নিহত এবং প্রায় হাজারের উপর পুলিশকর্মী আহত হয়েছেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি নিহত পুলিশকর্মীদের পরিবারকে আশ্বস্ত করছি যে, সরকার সব সময়ই যে কোনও প্রয়োজনে তাঁদের পাশে এসে দাঁড়াবে।’’

এই দিন আদিত্যনাথ সে রাজ্যের পুলিশকর্মীদের জন্য মাসিক ৫০০ টাকা করে মোটরসাইকেল ভাতা দেওয়ার কথাও ঘোষণা করেন। আগে এই ভাতা হিসাবে মাসিক ২০০ টাকা করে দেওয়া হত। এছাড়া তিনি উল্লেখ করেন যে, বিজেপি সে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে ২২ হাজার মহিলা পুলিশকর্মী-সহ মোট দেড় লাখ পুলিশকর্মীর নিয়োগ হয়েছে।

পাশাপাশি আরও ৪৫ হাজার পদে নিয়োগ প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন যোগী। আদিত্যনাথ আরও জানান, ২০১৭-‘১৮ সালে রাজ্য পুলিশের খাতে প্রায় ১৬ হাজার কোটি বরাদ্দ করা ছিল। কিন্তু ২০২১-‘২২ সালে তা বাড়িয়ে ৩০ হাজার কোটি টাকা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.