Advertisement
দেশ

BSNL গ্রাহকদের জন্য সুখবর! খুব দ্রুত সারা দেশে 4G পরিষেবা চালু করবে এই কোম্পানি

আজকের দিনে গোটা দেশে JIO, Airtel এর মতো টেলিকম কোম্পানিগুলি 5G পরিষেবা দিতে উদগ্রীব। অন্যদিকে BSNL এখনও ঠিক করে 4G পরিষেবাও দিয়ে উঠতে পারেনি। তবে এবার BSNL গ্রাহকদের জন্য সুখবর। খুব শীঘ্রই সারা দেশে 4G পরিষেবা চালু করতে চলেছে এই কোম্পানি।

এর আগে শোনা গিয়েছিল, চলতি বছরের সেপ্টেম্বর মাসে BSNL 4G পরিষেবা শুরু করে দেবে। কিন্তু এবার উঠে এল এক অন্য তথ্য। যোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব একটি সাক্ষাৎকারে বলেছেন যে, ২০২৩ সালের জানুয়ারির মধ্যে BSNL এর 4G নেটওয়ার্ক সম্পূর্ণরূপে স্থাপন করা হতে পারে। তিনি আরও বলেছেন যে রাষ্ট্র-চালিত টেলিকম সংস্থাটি আগস্ট 2023 থেকে ভারতে তার দেশীয় 5G নেটওয়ার্ক চালু করতে প্রস্তুত।

জানা গিয়েছে, BSNL ভারতে তাদের 4G এবং 5G নেটওয়ার্ক চালু করার জন্য Tata Consultancy Services (TCS) এর প্রযুক্তি ব্যবহার করতে পারে। TCS ভারত সরকারের টেলিকম প্রযুক্তি বিকাশকারী সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ টেলিমেটিক্স (C-DOT) এর সাথে BSNL-এর জন্য কোর 4G প্রযুক্তি এবং রেডিও সরঞ্জাম তৈরি করতে কাজ করছে। সর্বশেষ রিপোর্ট অনুসারে, TCS এবং BSNL দেশে তাদের 4G পরিষেবা শুরু করার জন্য প্রায় $2 বিলিয়ন মূল্যের একটি চুক্তি স্বাক্ষর করার চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.