Advertisement
রাজনীতি

আদৌ কী বিজেপির সর্বভারতীয় সভাপতির পদে আর দেখা যাবে জে পি নাড্ডাকে

ত্রয়ীর নেতৃত্বেই আগামী লোকসভা নির্বাচনের লড়াইয়ে যাওয়ার সিদ্ধান্ত বিজেপির । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ ভোটের প্রধান সেনাপতি থাকছেন। আর দ্বিতীয়বারের জন্য দলের সর্বভারতীয় দায়িত্বে থেকে যাচ্ছেন জে পি নাড্ডা। আগামী বছর জানুয়ারি মাসে নাড্ডার সভাপতি হিসাবে প্রথমবারের মেয়াদ শেষ হলেও কোনও পরিবর্তনের প্রশ্নই উঠছে না বলে জানা গিয়েছে। নাড্ডাকে সংগঠনের মাথায় রেখেই ভোটের যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন দলের কোর কমিটির সদস্যরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নেতৃত্বে সাফল্যের শিখরে পৌঁছেছে গেরুয়া শিবির। এই মূহূর্তে কেন্দ্রে ক্ষমতায় থাকার পাশাপাশি ১৮টি রাজ্যের ক্ষমতা গেরুয়া শিবিরের দখলে। চলতি ও আগামী বছর অবিজেপি দলের হাতে থাকা কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচন। তার পরের বছর লোকসভা ভোট। বিরোধীদের হাতে থাকা রাজ্যগুলি দখলের পাশাপাশি লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির।

এই পরিস্থিতিতে সর্বভারতীয় ক্ষেত্রে সংগঠনে কোনও বড়সড় রদবদলে যেতে রাজি নয় গেরুয়া শিবির। ২০২০ সালের ২০ জানুয়ারি প্রথমবার দলের জাতীয় সভাপতির পদে অভিষেক হয় জে পি নাড্ডার। সেই হিসেবে আগামী বছরের জানুয়ারি মাসে নাড্ডার তিন বছরের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু তঁাকেই ফের সর্বভারতীয় সভাপতির দায়িত্বে রেখে দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছে গেরুয়া শিবির।এ ছাড়াও দলের বিভিন্ন দায়িত্বে থাকা এগারোজন সাধারণ সম্পাদকের মধ্যে বি এল সন্তোষ ও শিবপ্রকাশ ছাড়া কয়েকজনের দায়িত্বে কিছু রদবদল হয়েছে। কিন্তু এক্ষেত্রে নির্বাচনের কথা মাথায় রেখে আর বড় কোনও পরিবর্তন হবে না বলেই সূত্রের খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.