Advertisement
রাজনীতিরাজ্য

নভেম্বরের প্রথমে শাহ তারপর শেষে মোদীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী

নভেম্বরের শুরুতে অমিত শাহ এবং শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতায় আসবেন। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর সঙ্গে দুই কর্মসূচিতেই উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে এমনটাই খবর রয়েছে।

জানা গিয়েছে, অমিত শাহ আগামী ৫ই নভেম্বর পূর্বাঞ্চল পরিষদের চেয়ারম্যান হিসেবে একটি বৈঠকে যোগ দিতে কলকাতায় আসবেন। ওই বৈঠকে পরিষদের ভাইস চেয়ারপার্সন হিসেবে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গেও তৃণমূল নেত্রীর দেখা হওয়ার কথা রয়েছে।

ঠিক তার তিন দিন আগে ২রা নভেম্বর চেন্নাইয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ডিএমকে নেতা এমকে স্ট্যালিনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা হবে। ইতিমধ্যেই স্ট্যালিনের সঙ্গে এ ব্যাপারে তাঁর কথাও হয়েছে। মুখ্যমন্ত্রী চেন্নাই যাবেন বাংলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশনের একটি আমন্ত্রণ রক্ষা করতে।

অন্যদিকে ‘নমামি গঙ্গে’ কর্মসূচি উপলক্ষে মোদীর কলকাতায় আসার কথা নভেম্বর মাসের শেষ দিকে। দিল্লিতে মোদী-মমতা বৈঠকের পরেই রাজনৈতিক মহলে বিভিন্ন রকম চর্চা চলেছিল। তার পরে সম্ভবত এটিই হবে তাঁদের দু’জনের মুখোমুখি সাক্ষাৎ। দিল্লিতে যখন দু’জনের বৈঠক হয় তখন তাঁদের একান্তেও কথা হয়।

কিন্তু কলকাতায় প্রধানমন্ত্রীর এই কর্মসূচিটি একেবারেই সরকারি। ফলে সেখানে সরাসরি রাজনীতির কথা উঠে আসার সম্ভাবনা নেই। তা ছাড়া এখনও পর্যন্ত তাঁদের আলাদা করে কোনও বৈঠক বা আলোচনার কথা জানা যায়নি। ফলে রাজ্যে ‘নমামি গঙ্গে’ প্রকল্পের সূত্র ধরে সরকারি কাজ রূপায়ণের বিষয়ে তাঁরা কী বলেন, সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.