Advertisement
কলকাতা

পাকস্থলীতে কোকেন ভরে পাচার, ব্রাজিল যুবকের পেট থেকে উদ্ধার ক্যাপসুল

কলকাতা এয়ারপোর্ট থেকে ধৃত ব্রাজিলিয়ান কোকেন প্রচারকারী, পেট থেকে পাওয়া গিয়েছে ৪৪ টি ক্যাপসুল

গত ১২ ই আগস্ট কলকাতা এয়ারপোর্ট থেকে এক কোকেন প্রচারকারীকে ধরে NCB। ধৃতের নাম পাওলো সিজার পিনহেইরো বাস্তোস। ৩১ বছরের এই ব্যক্তি একজন ব্রাজিলিয়ান। তিনি ব্রাজিল থেকে ভারতের কোকেন পাচার করছিলেন।

ওই সন্দেহভাজন ব্যক্তি ব্রাজিল থেকে দুবাই হয়ে EK 570 ফ্লাইটে ভারতে এসেছিলেন। পেটে ব্যথার অভিযোগে তাকে চিকিৎসার জন্য কলকাতা বিমানবন্দরের কাছে চার্নক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ওই ব্যক্তির পেটের এক্স-রে করা হয়, যা তার শরীরের ভিতরে একাধিক বিদেশী পেলেট প্রকাশ করেছিল। ওই হাসপাতালে থাকার সময়, তিনি উত্তেজিত অবস্থায় ছিলেন। তখন তার পেট থেকে ওই বিদেশি পেলেট বের করার চেষ্টা করা হয়।

তবে তার আক্রমণাত্মক প্রকৃতির কারণে এবং রক্ষণশীল ব্যবস্থাপনার দ্বারা বিদেশী পেলেটের আরও নিষ্কাশনের কারণে, Ld, CJM বারাসাত, উত্তর 24 পরগনার নির্দেশে তাকে SSKM হাসপাতালে স্থানান্তরিত করা হয়। SSKM-এর চিকিৎসকরা তাঁর পাকস্থলী থেকে মলের মাধ্যমে মোট ৪৪টি হলুদ রঙের ডিম্বাকৃতির ক্যাপসুল বের করেন।

আরও পরীক্ষা করে ক্যাপসুলগুলি ভাঙ্গা হয় এবং সেখানে 497 গ্রাম কোকেন পাওয়া যায় যা তিনি ব্রাজিল থেকে ভারতে পাচার করছিলেন। এনডিপিএস আইনের বিধানে পুরো কোকেন বাজেয়াপ্ত করা হয়েছে। ২৬ শে আগস্ট ওই কোকেন পাচারকারীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। এরপর অভিযুক্তকে ওই দিনই বারাসতের এলডি, সিজেএম আদালতে পেশ করা হয়।

এই প্রেক্ষিতে চার্নক এবং এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল টিমের ভূমিকা প্রশংসিত। জানা গিয়েছে, অভিযুক্ত একটি আন্তর্জাতিক কোকেন মাদক পাচার নেটওয়ার্কের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। অভিযুক্ত যে কোকেন পাচার করেছিল তা ছিল ভারতে তার গ্রাহকদের জন্য। এই ঘটনার তদন্ত চলছে এবং মাদকের উৎস সহ আরও প্রমাণ আশা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.