Advertisement
কলকাতা

শিয়ালদা বিপর্যস্ত দুই ট্রেনের ধাক্কায়, ১৮টি লোকাল ট্রেন বাতিল, সব ট্রেনই চলছে দেরিতে

শিয়ালদার বেশ কয়েকটি শাখার পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়ল শিয়ালদায় দুর্ঘটনা ঘটতে না ঘটতেই। দুর্ঘটনার জেরে বাতিল করা হলো ১৮ টি ট্রেন। এছাড়াও সব ট্রেনই চলছে দেরিতে। দুর্ভোগে পড়ে যাত্রীরা গন্তব্যের সময় মতন পৌঁছাতে ট্রেন থেকে নেমে লাইন ধরে হাঁটতে শুরু করেছেন।ট্রেন বাতিল এবং দেরিতে চলার জন্য ভোগান্তির শিকারও হচ্ছেন হাজার হাজার নিত্যযাত্রী।

বুধবার দুপুরে শিয়ালদহ স্টেশনের সামান্য আগেই পাশাপাশি ধাক্কা লাগে দু’টি ট্রেনের। তার জেরে শিয়ালদাহে বহু ট্রেন গন্তব্যের আগেই আটকে পড়ে। আবার বেশ কিছু ট্রেন থমকে যায় শিয়ালদায় ঢোকার আগে।রেলের অ্যাপ থেকে পাওয়া তথ্য বলছে, শিয়ালদহ শাখার বেশ কয়েকটি রুটের কিছু কিছু ট্রেন সোয়া এক ঘণ্টা থেকে দেড় ঘণ্টা পর্যন্তও লেটে চলছে। এ ছাড়া বাতিল করতে হয়েছে ৯ জোড়া লোকাল ট্রেন।

রেলের সূত্রে খবর,দুর্ঘটনাগ্রস্ত ট্রেন দু’টির ক্ষতি হওয়ায় সেগুলি এখনও সরানোই যায়নি লাইন থেকে। তাই খুব স্বাভাবিকভাবে শিয়ালদা থেকে ট্রেন বের হতে বা ঢুকতে পারছে না। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন শিয়ালদায় ট্রেন ঢুকতে না পারায় দমদমে একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়ছে। এছাড়াও শিয়ালদার বহু ট্রেন দাঁড়িয়ে পড়েছে স্টেশনে। রেলের তরফ থেকে জানা যাচ্ছে কাজ করা হচ্ছে লাইনে খুব তাড়াতাড়ি সমাধান হবে।

উল্লেখ্য দুপুর বারোটা নাগাদ শিয়ালদার কিছু আগে দুটি ট্রেনে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে।রেল সূত্রে পাওয়া খবর, শিয়ালদহের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে তখন একটি খালি রেক কারশেডের দিকে যাচ্ছিল। তিন নম্বর প্লাটফর্ম থেকে ওই সময় আপ রানাঘাট লোকালও বেরোচ্ছিল।রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ ডিআরএম অফিস পেরিয়ে কিছুটা এগোতেই খালি রেকটি হঠাৎই রানাঘাট লোকালকে পাশ থেকে ধাক্কা দেয়। তবে সেই ধাক্কা বিশেষ জোরালো ছিল না বলেই দাবি করেছে রেল। তারা জানিয়েছে, বিশেষ কেউ আহত হননি। ট্রেনের তেমন ক্ষতিও হয়নি। কোনও যাত্রী পড়েও যাননি। তবে ঘটনাস্থল থেকে আসা ছবিতে দেখা গিয়েছে, কারশেডগামী ট্রেনটির চাকা খুলে গিয়েছে। রানাঘাটগামী ট্রেনটির কেবিনের দরজাটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি হয়েছে রেললাইনেরও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.