Advertisement
কলকাতা

নেই বৃষ্টির সম্ভাবনা ,নামছে তাপমাত্রার পারদ,

নভেম্বর শুরু হতে না হতেই শীতের আমেজ অনুভব করছেন শহরতলীর মানুষেরা। তবে ঠিক কবে পড়বে জাকিয়ে ঠান্ডা? এখনো কিছু তেমন ইঙ্গিত দেয়নি হাওয়া অফিস। তবে যা জানা যাচ্ছে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত এরকমই আবহাওয়া বজায় থাকবে। সন্ধ্যের পর থেকে ভোর পর্যন্ত ফুরফুরা হাওয়া বইবে।সঙ্গেই পারদের নিম্নমুখী পতন জারি থাকবে। মঙ্গলবার এর পরেও বুধবারেও তাপমাত্রা ২ ডিগ্রী কমেছে।কলকাতায় (Kolkata) মঙ্গলবার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। তবে বুধবার তা ১৭ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। দুই বঙ্গে আপাতত কোন বৃষ্টির পূর্বাভাস নেই।

পূর্বাভাসে জানানো হয়েছে যে,উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতে আগামী ২৪ শে নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সকাল পর্যন্ত আবহাওয়া শুকনো থাকবে।আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন না হলেও, পরের ৪ দিনে তাপমাত্রা কমতে পারে। অনুমান, ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে, আপাতত এমনই জানানো হয়েছে পূর্বাভাসে।

এদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে যা পূর্বাভাস জানানো হয়েছে, সোমবারে তুলনায় জেলাগুলির তাপমাত্রা কমেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার কোন পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে।

কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। তবে পরবর্তী পাঁচ দিন দু থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.