Advertisement
কলকাতা

গোটা কলকাতার সূরা প্রেমীদের জন্য দুর্দান্ত উপহার

এই দেশের ওই ব্র্যান্ডের মদ ভালো, ওই দেশের এই ব্র্যান্ডের মদ ভালো। এসব নিয়ে আর চিন্তা করতে হবে না। দেশ-বিদেশের সব ধরনের ব্র্যান্ডের মদ পাওয়া যাবে একজায়গা থেকেই। যদি সব ঠিকঠাক থাকে তাহলে আগামী বছরেই এর ঠিকানা পেয়ে যাবে কলকাতার মানুজন । স্পেশালি নিজস্ব সুরা-মল।

আবগারি সূত্রে জানানো হয়েছে, কলকাতার এক সুরা ব্যবসায়ী এ বিষয়ে প্রস্তাব দেয়ার পর প্রাথমিক আলোচনা হয়েছে এবং ইতিবাচক বলে জানিয়েছে। তবে কবে কোথায় এই সুরা-মল তৈরি হতে চলেছে তা এখনো চূড়ান্ত হয়নি। তবে দক্ষিণ কলকাতার কোন এক জায়গাতে হবে বলে জানানো হয়েছে। কলকাতায় পোশাক এবং অন্যান্য দ্রব্য সামগ্রীর মল বহু। কিন্তু এই প্রথমবার স্পেশালি সুরা-মল তৈরি হতে চলেছে কলকাতা শহরে।

তবে স্পেশালি সুরা-মল ভারতে এটাই প্রথম না। মুম্বাই, ব্যাঙ্গালোর এছাড়া আরো কিছু বড় শহরে রয়েছে। শুধু তাই নয় এশিয়ার বৃহত্তম সুরা-মল ব্যাঙ্গালোরেই অবস্থিত যার নাম ‘টনিক’। এবার কলকাতার এই সুরা-মলটি অনেকটা সেই রকমই তৈরি হতে চলেছে। যেখানে শুধু ভারতীয় মদই নয়, বিদেশের বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মদ পাওয়া যাবে। যেখানে স্কটল্যান্ড অস্ট্রেলিয়া ইতালি আরও বিভিন্ন দেশের ব্র্যান্ডের মদ পাওয়া যাবে।

এই মলে যেমন মদ কেনার সুবিধা, মদ্যপান করার সুবিধা থাকবে তেমনি মলের প্রতিটি তলায় থাকবে রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় দেশ-বিদেশের বিভিন্ন ধরনের চাখনা পাওয়া যাবে। মলে বসে মদ্যপানের সুবিধা প্রদান করবে এই মল।

এই প্রস্তাব সম্পর্কে আবগারির এক কর্মকর্তা বলেন, “এই মল ঘোরার জন্যও ভালো, যারা মদ পান করেন তারা যেমন মদের শপিং করতে পারবেন তেমনি সুরা সংক্রান্ত প্রদর্শনের ব্যবস্থা থাকবে।” তবে এই প্রস্তাবের প্রাথমিক আলোচনায় যে পুরোপুরি ছাড়পত্র পেয়েছে তা এখন নিশ্চিত না। রাজ্যের আইন কানুন সব খতিয়ে দেখে কোন এলাকায় ও পরিকল্পনা জানার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত দেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.