Advertisement
অফবিট

তাহলে কি বড়দিনে কলকাতায় কনকনে ঠান্ডা? পারদ কত ডিগ্রী হবে? জানিয়ে দিল হাওয়া অফিস

শীত কলকাতার ২৫ ডিসেম্বরের মজা খানিকটা মাটি করতে পারে। সৌজন্যে আবহাওয়ার খামখেয়ালিপনা।আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বড়দিনে এ বার উধাও হতে পারে ঠান্ডা। ফলে শীতের আমেজ মালুম হবে না।

মঙ্গলবার হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, শহর বড়দিনের শীতের কাঁপুনি অনুভব করবে না। বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এর ফলস্বরূপ শহরবাসী পৌষ মাসের হাড় হিম করা ঠান্ডা মিস করতে চলেছেন।কলকাতায় মূলত ডিসেম্বর ও জানুয়ারিতেই শীতকালের উপস্থিতি দেখা যায়। বিশেষ করে ডিসেম্বরের শেষ সপ্তাহে কনকনে ঠান্ডার প্রত্যাশা করে থাকেন শীতপ্রেমীরা। তবে এ বার বড়দিনে সেই ঠান্ডাই উধাও হয়ে যেতে পারে।

আবহাওয়া দপ্তরের সূত্রে খবর, আগামী কয়েক দিনে রাজ্যে উত্তুরে হাওয়ার দাপট কমবে। যার জেরেই শীতের ফিকে হয়ে যাবে, চড়বে পারদ। আগামী দুদিন রাতে তাপমাত্রা খুব একটা হের ফের হবে না।  তবে ২৩ ডিসেম্বর থেকে রাতের তাপমাত্রা বাড়বে। মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে প্রায় ১ ডিগ্রি বেশি। আপাতত রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের দুই দিনাজপুর, মালদহে ঘন কুয়াশা থাকবে বলে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাকি জেলাগুলিতে। কলকাতায় আগামী কয়েক দিন শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। সেই সঙ্গে আকাশ পরিষ্কার থাকবে।

এই বছর কলকাতার তাপমাত্রা ডিসেম্বরের মাঝামাঝি সর্বনিম্ন ১৩ ডিগ্রীতে নেমেছিল।যার জেরে শহরে কনকনে ঠান্ডার আমেজ ছিল। তবে আবার তাপমাত্রা বাড়ায় শীত শীত ভাব খানিকটা ফিকে হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.