Advertisement
অফবিট

WB Health Recruitment : পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরে শুরু কর্মী নিয়োগ

মাত্র কয়েকদিন আগে এই কথায় শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় । রাজ্যের একাধিক দফতরে নিয়োগের ক্ষেত্রে যে মামলা প্রধান অন্তরায় সে কথায় স্পষ্ট করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান । তবে সব কিছুকে উপেক্ষা শিক্ষা থেকে স্বাস্থ্য, রাজ্য সরকারও তাদের সামর্থ্য মতো নিয়োগ চালিয়ে যেতে বদ্ধ পরিকর । এবার ব্যাপক সংখ্যক কর্মী নিয়োগ হতে চলেছে রাজ্যের স্বাস্থ্য দফতরে । সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী কয়েকমাসের মধ্যে রাজ্যের স্বাস্থ্য দফতরে প্রায় হাজার সাতেক স্বাস্থ্য কর্মী নিয়োগ হতে চলেছে ।
সম্প্রতি এ বিষয়ে সুদীপ্ত বাবু বলেন, আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে রাজ্য স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে । বিজ্ঞপ্তি প্রকাশের সঙ্গে সঙ্গে নিয়োগ সম্বন্ধিয় যাবতীয় প্রক্রিয়া এবং আবেদন পত্র গ্রহনের কাজ দ্রুততার সঙ্গে শুরু করা হবে । আগামী বছরের শুরুর দিকে জানুয়ারি- ফেব্রুয়ারি মাসের মধ্যে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া টি সম্পন্ন হবে । এখনও পর্যন্ত ৬ হাজার ৯২ টি শুন্য পদ তৈরি হয়েছে । পরে আরও শূন্যপদ হবে বলেও আশা প্রকাশ করা হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর মারফৎ ।
বর্তমানে এই নিয়োগ প্রক্রিয়ায় রাজ্যের যেকোনো প্রান্তের বেকার যুবক – যুবতীরা উপযুক্ত যোগ্যতা থাকলেই আবেদন করতে পারবেন । আপাতত স্টাফ নার্স পদে শূন্য পদের সংখ্যা ৬ হাজার ৯২ টি । এরপর রয়েছে মেডিক্যাল অফিসার , ডিজিএমও ,ফুড সেফটি অফিসার , সিনিয়র কেমিস্ট ইত্যাদি পদ সহ আরও একাধিক পদ । তাই স্বাভাবিক অর্থেই শূন্য পদের সংখ্যা আগামীতে বাড়বে বলেই সহজে অনুমেয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.