Advertisement
খেলা

মেসি যে বিশ্বকাপ জিতেছেন, বিশ্বাসই করতে পারছেন না,কী লিখলেন লিয়ো

লিয়োনেল মেসি বিশ্বকাপ জিতে শিশুর মতো হাসছিলেন।তিনি যে ট্রফি জেতার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন,সেটি জিতে দেখা গেল মেসির মুখে শুধু চওড়া হাসি।মেসি বিশ্বাসই করতে পারছিলেন না যে, তাঁর স্বপ্নপূরণ হয়েছে।মেসি ম্যাচ শেষে সে কথাই লিখলেন।জানালেন তাঁর অনুভূতির কথা।

মেসি ২০০৬ সাল থেকে বিশ্বকাপ খেলছেন।ব্যক্তিগত ট্রফি একাধিক তাঁর দখলে। রয়েছে অনেক রেকর্ডও। বার্সেলোনার হয়ে একাধিক ট্রফি জিতেছেন।রবিবার সেই স্বপ্নপূরণ হল।বিশ্বকাপ জিতে মেসি লিখলেন, “বিশ্ব চ্যাম্পিয়ন। কত বার এই স্বপ্ন দেখেছি। এটা পাওয়ার জন্য কত অপেক্ষা করেছি। সেটা পাওয়ার পর বিশ্বাসই হচ্ছে না যে পেয়েছি। পরিবারকে ধন্যবাদ আমার পাশে থাকার জন্য। ধন্যবাদ তাঁদের যারা বিশ্বাস করেছিল যে আমি পারব। আরও এক বার প্রমাণ হয়ে গেল আর্জেন্টিনার গোটা দল এক হয়ে যদি কিছু চায়, সেটা পায়। কোনও ব্যক্তি নয়, গোটা দলের জন্যই এটা সম্ভব হয়েছে। একটা স্বপ্নের পিছনে সবাই দৌড়েছি। আমরা পেরেছি। তর সইছে না। আর্জেন্টিনা যেতে চাই। খুব তাড়াতাড়ি দেখা হবে।”

শুরুটা ভাল হয়নি কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার। মেসিরা প্রথম ম্যাচেই সৌদি আরবের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন। এর পর আর হারেনি তারা। একের পর এক বাধা টপকে মেসির হাতে বিশ্বকাপ। মেসি আগেই জানিয়েছিলেন যে, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। পরের বিশ্বকাপে আর খেলবেন না তিনি। রবিবার বিশ্বকাপ জিতে বলেন, “ট্রফি নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটা পেরেছি। এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না। এর পর কী হবে? এখনই বলতে পারব না। ফুটবল খেলতে ভালবাসি। জাতীয় দলের হয়ে খেলা আমাদের কাছে গর্বের। আশা করি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আরও কয়েকটা ম্যাচ খেলব। তার পর অবসর নেব।”

মেসির ফুটবলার হিসাবে অর্জন করার মতো আর কিছুই বাকি নেই।ফুটবলার তবু বিশ্ব চ্যাম্পিয়ন দলের হয়ে আরও কয়েকটা ম্যাচ খেলতে চান।তাঁর পায়ের জাদু আরও কিছু দিন দেখতে পাবে ফুটবলবিশ্ব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.