Advertisement
খেলা

বিশ্বকাপের সেরা গোলরক্ষককে নিয়ে তুমুল বিতর্ক, কী করেছেন আর্জেন্টিনার মার্তিনেস?

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস বিশ্বকাপ জিতেও বিতর্কে জড়ালেন।প্রতিযোগিতার সেরা গোলরক্ষকের পুরস্কার নেওয়ার পর তাঁর একটি ভঙ্গি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। শালীনতা নিয়ে উঠেছে প্রশ্ন।

মার্তিনেস বিশ্বকাপে নজর কেড়েছেন।বিশেষ করে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এবং ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে টাইব্রেকারে আর্জেন্টিনার ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে অ্যাস্টন ভিলার শেষ প্রহরীকে।  এই ৩০ বছরের গোল রক্ষক প্রতিযোগিতায় বেশ কয়েকটি ভাল সেভও করেছেন। ফাইনালে জেতার পর তার হাতে তুলে দেয়া হয় প্রতিযোগিতা সেরা গোলরক্ষক পুরস্কার “গোল্ডেন গ্লাভস”।পুরস্কার নেওয়ার পর মঞ্চে উপস্থিত সকলের সঙ্গে করমর্দন করেন মার্তিনেস। তার পর মঞ্চ থেকে নেমে আসার আগে ট্রফি নিয়ে একটি ভঙ্গি করেন লিয়োনেল মেসির সতীর্থ।

আপাত ভাবে পুরস্কার প্রাপ্তির উচ্ছ্বাস প্রকাশ মনে হলেও, তার সেই ভঙ্গি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। সমাজ মাধ্যমে অনেকেই সমালোচনা করেছেন বিশ্বজয়ী গোল রক্ষকের ভঙ্গিমায়।বিশ্বকাপের মঞ্চে কাকে বা কাদের উদ্দেশ্য করে তিনি কেন এমন করলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। মার্তিনেস নিজে অবশ্য তাঁর এই আচরণ নিয়ে মুখ খোলেননি।

ফাইনালের পরে নয় শুধু,বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পরেও বিতর্কে তৈরি হয়েছিল মার্তিনেসের আচরণ ঘিরে। খারাপ অঙ্গী ভঙ্গি করার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে ম্যাচের পর নেদারল্যান্ডস কোচ লুই ফান হালের সামনে গিয়ে।বিতর্ক তৈরি হলেও আর্জেন্টিনার বিশ্বকাপ জেতায় গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তাঁর।২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত মার্তিনেস ছিলেন আর্সেনালে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে ১৫টি ম্যাচ খেলেন। তাঁকে এই ৮ বছরে ৬টি ক্লাবকে ধার দিয়েছিল আর্সেনাল। ২০২০ থেকে তিনি খেলছেন ইংলিশ প্রিমিয়ার লিগের আর এক ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.