Advertisement
রাজ্য

Govt Job Recruitment : শুধুমাত্র মাধ্যমিক পাশে প্রচুর গ্রুপ-সি পদে নিয়োগের বিজ্ঞপ্তি

বর্তমানে বেকার চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। একটি কিংবা দুটি নয় এবার কয়েকশো শিক্ষানবিশ অর্থাৎ ট্রেইনি নিয়োগ করতে চলছে ভারত সরকারের কয়লা মন্ত্রকের অধীনে কোল ইন্ডিয়া লিমিটেড। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করল কোল ইন্ডিয়া লিমিটেড। কয়লা মন্ত্রকের অধীনে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন এ রাজ্য ছাড়াও দেশের যে কোনও প্রান্তের বেকার কর্ম প্রার্থীরা। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের প্রথমে শিক্ষা নবিশ পড়ে সরাসরি নিয়োগ করা হবে কয়লা মন্ত্রকের অধীনে ঝাড়খণ্ড রাজ্যের কয়লা খনি অঞ্চলের অফিসে । তাই অযথা সময় বিলম্ব না করে যোগ্য প্রার্থীদের তড়িঘড়ি আবেদনের পরামর্শ দেওয়া হয়েছে কোল ইন্ডিয়া লিমিটেড দ্বারা প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে। এবার এক নজরে দেখে নেওয়া যাক আবেদন সহ প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় খুঁটিনাটি তথ্য। প্রকাশিত বিজ্ঞপ্তির নম্বর ও তারিখ – No. CCL/SE-A/Cs/Selection/Jr.DEO(T)-E/22-23/1943
আবেদন পদ্ধতি-
১। সংশ্লিষ্ট চাকরির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে শুধুমাত্র অনলাইনেই আবেদন করতে হবে। অফলাইনে আবেদনের কোনও সুযোগ নেই।
২। একজন আবেদনকারী শুধুমাত্র একটি পদের জন্যই আবেদন করতে পারবেন।
৩। প্রথমে আবেদনকারী প্রার্থীকে অনলাইনে কোল ইন্ডিয়া লিমিটেডের ওয়েব (www .centralcoalfields.in) সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন ফর্ম ডাউনলোড করে নিতে হবে।
৪। তারপর ওই আবেদন ফর্মের নির্দিষ্ট কলমগুলিতে প্রার্থীর নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করতে হবে।
৫। আবেদন ফর্মে প্রার্থীর নাম, স্থায়ী বাসস্থানের ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা সহ নিজের ইমেল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে।
৬। আবেদন ফর্মে সাম্প্রতিক সময়ের একটি রঙিন পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে দিতে হবে।
৭। সব শেষে নিজের সই স্ক্যান করে তা আবেদন ফর্মের নির্দিষ্ট জায়গায় আপলোড করে আবেদনপত্র টি সাবমিট করতে হবে ।
বয়স সীমা –
উল্লেখিত আবেদনের ক্ষেত্রে আবেদন কারীর বয়স ৩০ এর মধ্যে হতে হবে। ওবিসি প্রার্থীদের ৩ বছর তপশীলি জাতী, তপশীলি উপজাতির প্রার্থীদের ৫ বছর এবং শারীরিক দিক দিয়ে বিশেষ ভাবে সক্ষমদের কোল ইন্ডিয়া লিমিটেডের নিয়মানুযায়ী বয়সের ছাড় দেওয়া হয়েছে।
নিয়োগ পদ্ধতি-
নিয়োগের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের প্রথমে অনলাইনে (CBT) পরীক্ষা দিতে। অনলাইন পরীক্ষা কবে , কোথায় হবে তা প্রার্থীর মেল আই ডি তে নির্দিষ্ট সময় জানিয়ে দেওয়া হবে। অনলাইন পরীক্ষার সময় দেড় ঘণ্টা। এক্ষেত্রে মোট ৭০ নম্বরের লিখিত পরীক্ষা দিতে আবেদন কারী প্রার্থীকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.