Advertisement
রাজনীতিরাজ্য

পর্যটন সেরা বাংলা, পুরস্কার আনতে বার্লিনে যাবেন মুখ্যমন্ত্রী

নতুন পালক জুরল বঙ্গের মুকুটে। পর্যটনে সেরা আন্তর্জাতিক সম্মান পেল পশ্চিমবঙ্গ। রাষ্ট্রসংঘের ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশন পর্যটনে সেরা, সংস্কৃতির সেরা পীঠস্থান হিসেবে বেছে নেওয়া হয়েছে বাংলাকে। আগামী বছর মার্চ মাসে সেই পুরস্কার গ্রহণ করতেই বার্লিন যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই খুশির খবর আগেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সবাইকে জানান মুখ্যমন্ত্রী। আজ উত্তরবঙ্গ সফরে একটি সভা থেকে ফের একবার সেই খবরই জানালেন সকলকে। যা বঙ্গবাসীর কাছে অত্যন্ত গর্বের বিষয়। এদিন মুখ্যমন্ত্রী রাজ্যের পর্যটনে কি পরিমান উন্নয়ন হয়েছে তা উল্লেখ করতে গিয়ে এই প্রসঙ্গে তোলেন।

বাংলার পর্যটনে উন্নতির কথা বলতে গিয়ে তিনি বলেন, “উত্তরবঙ্গ বাংলার পর্যটন শিল্পে একদম কেন্দ্রবিন্দুতে রয়েছে। পাহাড়ের সৌন্দর্য উপভোগ করার জন্য সারা দেশ তো বটেই, বিদেশ থেকেও পর্যটকরা আসছেন। উত্তরবঙ্গের পর্যটন শিল্পের কথা ভেবেই তৈরি করা হয়েছে বেঙ্গল সাফারি, গজল ডোবার ভোরের আলো, লামাহাটা সহ একাধিক টুরিস্ট স্পট।”

মুখ্যমন্ত্রীর যোগ, “পশ্চিমবঙ্গকে ট্যুরিজম ডেস্টিনেশন অ্যাওয়ার্ড দেওয়া হবে। আগামী মার্চ মাসে আমি বার্লিন যাচ্ছি পুরস্কার আনতে। উত্তরবঙ্গ আরো ভালোভাবে সেজে উঠুক আমি চাই। উত্তরবঙ্গে প্রচুর পর্যটক আসছেন। আরো বড় করা হোক কালিম্পং ও দার্জিলিংকে। এছাড়াও নকশালবাড়ি, মাটিগাড়া ও জলপাইগুড়ি জেলাতেই অনেক জায়গা আছে যা পর্যটকদের আকর্ষণ করছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.