Advertisement
রাজনীতিরাজ্য

মালবাজারে হড়পা বানকাণ্ডে শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর, পাশাপাশি মৃতদের নিকট আত্মীয়দের আর্থিক সহায়তার ঘোষণা করলেন তিনি

গতকাল দুর্গা প্রতিমা বিসর্জন করত গিয়ে ঘটে এক বিপত্তি। বিসর্জনের সময় জলপাইগুড়ির মাল বাজারের মাল নদীতে হড়পা বান আসায় ভেসে যায় অসংখ্য মানুষ। ইতিমধ্যে প্রশাসনের তরফে ৮ জনকে মৃত বলে ঘোষণা করা হয়েছে। তার উপর এখনও অনেকে নিখোঁজ। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এবার এই ঘটনায় শোক প্রকাশ করলেন এবং আর্থিক সহায়তার কোথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী একটি টুইট করে শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে মৃতদের নিকট আত্মীয়দের ২,০০,০০০ টাকা এবং আহতদের পরিবার পিছু ৫০,০০০ টাকা প্রদানের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এবিষয়ে মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, “গতকাল জলপাইগুড়ির মালবাজারের অন্তর্গত মাল নদীতে দুর্গা প্রতিমা বিসর্জন করার সময় হড়পা বান আসে আর ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের আক্তার শান্তি কামনা করি। এখনো পর্যন্ত ১৩ জন মানুষ চিকিৎসাধীন রয়েছে। সকলেই যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে।”

পরবর্তীতে মুখ্যমন্ত্রী লেখেন, “এসডিআরএফ, এনডিআরএফ তল্লাশি কাজ চালিয়ে যাচ্ছে। এখনো পর্যন্ত মোট ৭০ জনকে উদ্ধার করা গিয়েছে। প্রয়োজন পড়লে দুটি জরুরী ফোন নম্বর দেওয়া হল, যোগাযোগ করতে পারেন ০৩৫৬১ ২৩০ ৭৮০ এবং ৯০৭৩৯ ৩৬৮১৫।”

এই ঘটনায় এক ডিফেন্স কর্মী জানান, “আমাদের কাছে কেবলমাত্র দড়ি ছিল। যদি আরো কয়েকজন কর্মী ঘটনাস্থলে উপস্থিত থাকতো, তবে উদ্ধারকার্য আরো দ্রুত হতো।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.