Advertisement
খেলা

দশেরায় শুভেচ্ছা জানিয়ে মৌলবাদীদের আক্রমণের মুখে মহম্মদ শামি

সোশ্যাল মিডিয়ায় দশেরাতে সকলকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট করেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি। রাম হাতে তীর-ধনুক নিয়ে রাবণের প্রতি তীর নিক্ষেপ করার নিশানা করছেন, এমন একটি ছবি দিয়ে সকলকে দশেরার শুভেচ্ছা জানান তিনি। এরপরই তাঁর পোস্ট ঘিরে শুরু হয়ে যায় বিতর্ক। শামির এই পোস্টের পর সোশ্যাল মিডিয়ায় অনেকেই তাঁকে আক্রমণ করেন।

মহম্মদ স্বামী একটি পোস্ট করে লিখেছিলেন, “দশেরার দিন প্রার্থনা করব প্রোগ্রাম যেন আপনাদের জীবনে আনন্দ সম্মৃদ্ধি এবং সাফল্য ভরিয়ে তোলে শুভেচ্ছা সকলকে।” বাংলার তারকা পেসার এটি পোস্ট করা মাত্র তার ওই পোস্টটি ভাইরাল হয় এবং মৌলবাদীরা তাকে কাঠগড়ায় তুলতে শুরু করেন।

একজন মুসলমান হয়ে কেন শামি হিন্দুদের উৎসবের শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন, সেই নিয়ে কট্টরপন্থীরা তাঁকে আক্রমণ করে। এমনিতেই সদ্য করোনার কারণে ভারতের টি-টোয়েন্টি দলে ফেরার সুযোগ হারিয়েছেন শামি। এছাড়া তিনি বিশ্বকাপের দলে জায়গা পাবেন কিনা তা নিয়ে এখনও সংশয় রয়েছে। তারই মধ্যে এই ঘটনা, বলাই যায় যে সময়টা একেবারেই ভাল যাচ্ছে না এই তারকা ক্রিকেটারের।

কিছুদিন আগে ঠিক এমনই ঘটনা ঘটেছিল বাংলাদেশের তারকা ক্রিকেটার লিটন দাসের সঙ্গে। তিনি মহালয়া উপলক্ষে তার ভক্তদের শুভেচ্ছা জানিয়েছিলেন। তারপর তাঁকেও কট্টরপন্থী মৌলবাদীরা আক্রমণ করেছিল সোশ্যাল মিডিয়ায়। তবে সেই সময়ে লিটনের পাশে ছিলেন তাঁর অনুরাগীরা।

লিটনের মতোই এবারও শামি তাঁর অগুণিত ভক্তদের নিজের পাশে পেয়েছেন। তারা এই তারকা পেসারের পাশে দাঁড়িয়ে তাকে পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন। অনেকেই মন্তব্য করেছেন, এটাই ভারতবর্ষ যেখানে সব ধর্ম একসাথে অবস্থান করতে পারে। এটাই গর্বের ভারত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.