Advertisement
রাজনীতিরাজ্য

বোলপুর পুরসভা মামলায় সিবিআই তদন্তের দাবি খারিজ করল আদালত, কিছুটা স্বস্তি পেলেন অনুব্রত

কিছু দিন আগেই গোরু পাচার মামলায় গ্রেফতার হন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল। এরপর একই সঙ্গে তাঁর উপর একাধিক মামলা চলে। তবে এবার একটু স্বস্তির নিশ্বাস ফেলবেন কেষ্ট। বোলপুর পুরসভা অনুদান মামলায় সিবিআই তদন্তের দাবি খারিজ করল কলকাতা হাইকোর্ট।

সম্প্রতি বোলপুর পুরসভার চেয়ারপার্সন পর্ণা ঘোষ এবং সুদীপ্ত ঘোষের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তাঁরা দুর্নীতি করে টাকা আত্মসাৎ করেছে। দুজনই পুরসভার নামে বিল দিয়ে টাকা আত্মসাৎ করত বলে অভিযোগ ওঠে। একইসঙ্গে, এই দুর্নীতি মামলায় অনুব্রত মণ্ডলের নাম জড়ায়। পরবর্তীতে কলকাতা হাইকোর্টে একটি মামলা পর্যন্ত দায়ের করা হয়।

এদিন এই সংক্রান্ত মামলাটি হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজশ্রী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে ওঠে। যদিও পুরসভার তরফ থেকে দাবি করা হয় যে, এক্ষেত্রে কোন রকম দুর্নীতি হয়নি। অনুদান সম্পর্কিত সকল তথ্য রয়েছে পুরসভার কাছে।

আদালত সূত্রে খবর, বর্তমানে মামলাকারীদের কাছে উপযুক্ত নথি নেই। আর সেকারণেই আদালত জানায়, এই মুহূর্তে অনুদান সংক্রান্ত দুর্নীতি মামলায় কোনরকম হস্তক্ষেপ করবে না তারা। পাশাপাশি সিবিআই তদন্তের দাবিও খারিজ করে দেন প্রকাশ শ্রীবাস্তব। আদালতের এই নির্দেশে কিছুটা স্বস্তি পেলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি, এমনটাই আশা করছে রাজনৈতিক মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.