Advertisement
রাজনীতি

রাজ্যে সিবিআই-ইডির অতিসক্রিয়তায় প্রধানমন্ত্রীর হাত নেই, বরং এর পিছনে স্বরাষ্টমন্ত্রী ও বিজেপি নেতারা, দাবি মুখ্যমন্ত্রীর

সোমবার বাংলায় সিবিআই-ইডির অতিসক্রিয়তা নিয়ে বিধানসভায় সরব হলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এসবের জন্য প্রধানমন্ত্রীকে মোটেও দায়ী করছেন না তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বরং নাম না করেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপির রাজ্য নেতাদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “এখন সিবিআই আর প্রধানমন্ত্রীর দপ্তরের হাতে নেই। ওটা এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণাধীন। আমি বিশ্বাস করি, এই যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত করছে তাতে প্রধানমন্ত্রীর হাত নেই। বরং বিজেপি নেতাদের হাত রয়েছে।”

এদিন বিধানসভায় দাঁড়িয়ে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিন্দা প্রস্তাবের ভাষণের শুরুতেই কড়া ভাষায় আক্রমণ শানালেন মমতা। তাঁর চ্যালেঞ্জ, “বিজেপি নেতাদের বাড়িতে ইডি-সিবিআই তল্লাশি করতে বলব। টাকার পাহাড় পাবে। তল্লাশির সময় আমরা সঙ্গে থাকব, দেখিয়ে দেব, কার কোথায় ক’টা ফ্ল্যাট রয়েছে।”

এছাড়া এদিন মুখ্যমন্ত্রী নাম না করেই শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করে পুরুলিয়ায় চাকরি বিক্রি প্রসঙ্গ তুলে খোঁচা দিয়ে বলেন, ‘তুমি মহারাজ সাধু হলে আজ।’ মমতা প্রশ্ন ছুঁড়ে বলেন, “পুরুলিয়ায় কত টাকায় শিক্ষকের চাকরি বিক্রি হয়েছিল?” মমতা আরও বলেন, “বিজেপি নেতারা প্রধানমন্ত্রীকে বলছে ১০০ দিনের কাজের টাকা দেবেন না। কিন্তু আপনাকে তো চিতা কিনতে বারণ করছে না কেউ!”

এদিন তৃণমূল নেত্রী জানান, ইডি-সিবিআইর তদন্তের বিরোধিতা করছেন না তিনি। তাঁর কথায়, “আমি ইডি-সিবিআই তদন্তের বিরোধিতা করছি না। কিন্তু ওদের নিরপেক্ষ হতে বলব।” মমতার দাবি, “বর্তমানে দেশে যে শাসন চলছে তা মুসোলিনি-হিটলার- স্ট্যালিন শাসনকালের চেয়েও ভয়ঙ্কর।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.