Advertisement
অফবিট

নিন্মচাপের জেরে কলকাতায় রাতভর বৃষ্টি, সোমেও ভারী বর্ষণ, নিচু এলাকায় জল জমার আশঙ্কা

দুদিন আগেও বৃষ্টির অভাবে গরমে কার্যত গলদঘর্ম অবস্থা হয়েছিল দক্ষিণবঙ্গবাসীর। আর সেখানেই গতকাল (রবিবার) থেকে টানা বৃষ্টি। বঙ্গোপসাগরে একটি নিন্মচাপ সৃষ্টি হয়েছে। যার জেরে এই বৃষ্টি। সোমবারও পরিষ্কার হল না আকাশ। এক টানা বৃষ্টির ফলে নিচু এলাকায় জল জমার প্রবল আশঙ্কা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার দিনভর বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণও বাড়তে পারে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর হলুদ সতর্কতা জারি করা হয়েছে কলকাতায়।

সোমবারেই ইতি নয়। মঙ্গলবারও বৃষ্টি হবে একইভাবে। ওই দিনও ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে পারে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, , পূর্ব বর্ধমান, বীরভূমে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এমনকি বুধবারও দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। আগামী বুধবার পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি। আগামী বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.