Advertisement
রাজ্য

পঞ্চায়েত দফতরের কাজ ও দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে ৯ সদস্যের টাস্ক ফোর্স গড়ল নবান্ন

কাজ খতিয়ে দেখতে টাস্ক ফোর্স আবাস যোজনা এবং পঞ্চায়েত দফতরের। পঞ্চায়েত সচিব  ৯ সদস্যের টাস্ক ফোর্সের নেতৃত্বে থাকবেন। এই টাস্ক ফোর্স কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখছে।

নবান্নের কেন্দ্রীয় প্রকল্পের অর্থ খরচে বেনিয়ম রুখতে এ বার টাস্ক ফোর্স দাওয়াই। মুখ্য সচিব হরিকৃষ্ণ ত্রিবেদী গত বুধবার রাজ্যের সমস্ত জেলাশাসকের সঙ্গে বৈঠক করেন।সেই বৈঠকে জেলাশাসকদের মুখ্যসচিবের স্পষ্ট বার্তা, আবাস নির্মাণ-সহ পঞ্চায়েত দফতরের যে সমস্ত কাজের জন্য কেন্দ্রীয় প্রকল্পের অর্থ আসছে, তাতে যে কোনও প্রকার বেনিয়ম ঠেকাতেই হবে। তার পরেই পঞ্চায়েত দফতর পঞ্চায়েত সচিবের নেতৃত্বে একটি টাস্ক ফোর্স তৈরির কথা ঘোষণা করে। সেই দলে থাকবেন ৯ জন। তাঁরা মূলত আবাস যোজনা-সহ পঞ্চায়েত দফতরের কাজ খতিয়ে দেখবেন। একই সঙ্গে এই সংক্রান্ত কাজে ওঠা দুর্নীতির অভিযোগেরও তদন্ত করবে এই টাস্ক ফোর্স।

উল্লেখ্য,১১ লক্ষ গ্রামীণ আবাস তৈরির জন্য প্রধানমন্ত্রী আবাস যোজনার ৮২০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।  বিশেষ পর্যবেক্ষণ দল তৈরি করেছেন নবান্ন সেই আবাসন বন্টনে।যাঁদের মধ্যে রাখা হয়েছে আইএএস পদমর্যাদার ৩ জন অভিজ্ঞ আধিকারিককে। এ বার সামগ্রিক ভাবে পঞ্চায়েত দফতরের কাজ খতিয়ে দেখতেও ৯ সদস্যের টাস্ক ফোর্স তৈরি করে দিল নবান্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.