Advertisement
রাজনীতিরাজ্য

এবার অফলাইন রেজিস্ট্রেশন নিয়ে জিজ্ঞাসাবাদ করতে তলব করা হল মানিক ঘনিষ্ঠ তাপসকে

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ২রা নভেম্বর তাপসকে ডাকা হয়েছে। এই নিয়ে তৃতীয় বার তদন্তকারীরা তলব করল তাপসকে।

সূত্রের খবর, ২০১৮-২০, ২০১৯-২১, ২০২০-২০২২ শিক্ষাবর্ষে ডিইএলইডি কলেজগুলিতে অফলাইনে কত রেজিস্ট্রেশন হয়েছে, তাপসের থেকে তারই হিসাব চাওয়া হয়েছে। ইডির দাবি, ৬০০টি কলেজে অফলাইনে রেজিস্ট্রেশনের জন্য ছাত্র পিছু ৫,০০০ করে টাকা নেওয়া হত। সেই টাকা যেত মানিকের কাছে।

মোট কত সংখ্যক ছাত্রের অফলাইনে রেজিস্ট্রেশন হয়েছিল এবং মোট কত টাকা নেওয়া হয়েছিল, তা জানতেই আবার তাপসকে তলব করা হয়েছে বলে খবর। এর আগেও দু’বার তলব করা হয়েছিল তাপসকে। সে বার দীর্ঘ ক্ষণ ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সেবার অনলাইন ক্লাসের টাকা গরমিল নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

‘অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচি‌ভার্স অ্যাসোসিয়েশন (এবিটিটিএএ)’-এর প্রেসিডেন্ট তাপস। এবিটিটিএএ-এর আওতায় অনেক কলেজ রয়েছে যে কলেজগুলিতে ডিএলএড-এর কোর্স করানো হয়। কোভিড আবহে স্কুল-কলেজ বন্ধ হয়ে যাওয়ার পর এবিটিটিএএ-র পক্ষ থেকে ডিএলএড-এর পড়ুয়ার জন্য মাথা পিছু ৫০০ টাকার বিনিময়ে অনলাইন ক্লাসের ব্যবস্থা করা হয়।

সেই অনলাইন ক্লাসগুলির পরিচালনার দায়িত্ব দেওয়া হয় টালিগঞ্জের এক সংস্থাকে। জানা গিয়েছে, প্রায় দু’কোটি টাকায় এই চুক্তি হয়। আর এই টাকা কোথায় পাঠানো হয়েছে এবং কাকে পাঠানো হয়েছে, তা জানতেই তাপসকে তলব করা হয়েছিল। তবে তাপস দাবি করেন যে, অনলাইন ক্লাসের সঙ্গে মানিক ও তাঁর ছেলের কোনও যোগ নেই। কিন্তু ইডির দাবি, মানিক-পুত্রের সংস্থার মাধ্যমেই অনলাইন ক্লাস হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.