Advertisement
অফবিট

সোশ্যাল সাইন্সের প্রশ্ন ‘বিয়ে কি?’ উত্তরে ছাত্র যা লিখল তা দেখে চক্ষুচড়কগাছ শিক্ষকের

আমরা জানি পরীক্ষায় অনেক সময় অনেক রকমের প্রশ্নই আসে তার মধ্যে কিছু প্রশ্নের উত্তর খুব সহজেই দিতে পারে পড়ুয়ারা আবার কিছু প্রশ্নের উত্তর এমনই হয় যে ছাত্ররাই ভেবে পায় না যে তার কি উত্তর দেবে। এইরকমই এক প্রশ্ন সোশ্যাল সাইন্সের পরীক্ষায় তৃতীয় শ্রেণীর ছাত্রদেরকে করা হয়েছিল প্রশ্নটি ছিল” বিয়ে কি?” “( What is marriage?)” আর এই প্রশ্নের মান ছিল 10 নম্বর।
সম্প্রতি সে লিখেছে, ” যখন একটি মেয়েকে তার বাবা-মা বলেন যে তুমি এখন বড় হয়ে গিয়েছো তাই তোমাকে আমরা আর খাওয়াতে পারব না তাই তুমি নিজের জন্য একটি পুরুষ খুঁজে নাও যে তোমাকে খাওয়াতে পারবে। আবার যখন একটা ছেলেও বড় হয়ে যায় তখন তাকেও তার বাবা-মা বলে বাড়ি থেকে বের করে দিয়ে একটি মেয়েকে বিয়ে করে নেওয়ার জন্য।” এছাড়াও সে লেখে ” সেই ছেলেটি আর মেয়েটি এরপর দেখা করে এবং পছন্দ হলে তারা একসাথে থাকতে শুরু করে। এটাকেই বিয়ে বলে। তারপর তারা যখন উল্টোপাল্টা ননসেন্স কাজ করে তখন তাদের বাচ্চা হয়”। ছাত্রের লেখা এই উত্তর দেখে মাথায় হাত শিক্ষকের। তিনি তো এই পাকা বাচ্চাটির লেখা উত্তর দেখে একেবারে দশে শূন্যই বসিয়ে দিয়েছেন।
তাই ইতিমধ্যে ছাত্রটির এই উত্তরপত্র ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই ছেলেদের লেখা এই উত্তর দেখে হাসাহাসি ও করেছেন অনেকে আবার এইরকম একটি প্রশ্ন করার জন্য শিক্ষককে কেউ একেবারে “অযোগ্য” বলে দাবি করেছেন। তার সঙ্গে আবার লাল কালি দিয়ে তিনি লিখে দিয়েছেন বড় বড় করে “ননসেন্স” এবং তার সাথে দেখা করতে বলেছেন ছাত্রটিকে ।
অনেকে আবার কমেন্টে এটাও লিখেছেন যে, ” ঠিকই তো, সে তো বাচ্চা! সে সামনে যা দেখেছে তাই লিখেছে।” অনেকে আবার লিখেছেন, বিয়ে সম্পর্কে এত কিছু কথা তারও জানা ছিল না তিনিও এই প্রথম ছাত্রটি লেখাই উত্তরপত্র দেখে বিয়ে সম্পর্কে এত কিছু জানলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.